প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

তিস্তা অভিমুখে বাসদের রোডমার্চ

২০ মার্চ ২০১৯ , ০৫:০৫:০০

ছবি: সংগৃহীত

উত্তরাঞ্চলকে মরু করণের হাত থেকে রক্ষা ও তিস্তার পানির ন্যায্য হিস্যা আদায়ের দাবিতে বগুড়া থেকে বাসদের তিস্তা অভিমুখে রোড মার্চ শুরু হয়েছে।

বুধবার (২০ মার্চ) দুপুর দেড়টায় বগুড়ার সাতমাথা থেকে বাসদের সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান, কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড বজলুর রশীদ ফিরোজ, জেলা বাসদের আহ্বায়ক কমরেড সাইফুল ইসলাম পল্টুর নেতৃত্বে মিছিলটি তিস্তা অভিমুখে যাত্রা শুরু করে।

এর আগে এক সংক্ষিপ্ত সমাবেশে বাসদ নেতৃবৃন্দ বলেন ,১২শ’ নদীর বাংলাদেশ আজ ভারতের পানি আগ্রাসন ও সরকারের ভুল পানি নীতির কারনে দেশ মরুভুমিতে পরিণত হতে চলেছে।

তারা বলেন, বাংলাদেশের ৪র্থ বৃহত্তম নদী তিস্তা ভারতের আগ্রাসনের শিকার। বাঁধ, ব্যারেজ, পানি বিদ্যুৎ প্রকল্প স্থাপন করে তিস্তার সব পানি উজানে প্রত্যাহার করে নেওয়ায় নদীটি আজ মৃত প্রায়। কখনো কেন্দ্র আবার কখনও রাজ্যের দোহাই দিয়ে ভারত বাংলাদেশের মানুষের সাথে প্রতারণা করে চলেছে। তার প্রতিবাদেই এই রোড মার্চ।

সমাবেশে কেন্দ্রীয় নেতৃবৃন্দ ছাড়াও বক্তব্য রাখেন, বাসদ নওগা জেলা শাখার সমন্বয়ক কমরেড জয়নাল আবেদীন মুকুল, সিরাজগঞ্জ জেলা আহ্বায়ক নব কুমার কর্মকার, বগুড়া জেলা বাসদের সদস্য সচিব সাইফুজ্জামান টুটুল, নাটোর জেলা বাসদের নেতা দেবাশীষ রায়, রাজশাহী জেলা বাসদের আহ্বায়ক আলফাজ হোসেন যুবরাজ, সহ স্থানীয় নেতৃবৃন্দের মধ্যে শহীদুল ইসলাম, দীলরুবা নুরী, শ্যামল বর্মন, রাধা রানী বর্মন প্রমুখ।

তিস্তামুখি এই রোডমার্চ বগুড়ার মহাস্থান গড়, মোকামতলা, গাইবান্ধার গোবিন্দগঞ্জ, পলাশবাড়ী, রংপুরের পীরগঞ্জ, শঠিবাড়ী, মিঠাপুকুরে সমাবেশ করে রংপুরে রাত্রী যাপন করবে। ২১ মার্চ সকাল ১০ টায় রংপুর পাবলিক লাইব্রেরী মাঠে মিটিং এর পর পাগলাপীর, জলঢাকা, চাপানীহাটে পথ সভা শেষ করে তিস্তা ব্যারেজ সংলগ্ন সাধু বাজারে গিয়ে মুল সমাবেশে মিলিত হবে বলে জানিয়েছেন বাসদ নেতারা।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: