প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

দাফনের দেড় মাস পর কবর থেকে লাশ উত্তোলন

২০ মার্চ ২০১৯ , ০৫:২৩:০০

ছবি: প্রতিনিধি

শেরপুরে আদালতের আদেশে দাফনের ১ মাস ২০দিন পর সাইদুল হক (৩৫) নামের এক কৃষকের লাশ উত্তোলন করা হয়েছে।

বুধবার (২০ মার্চ) দুপুরে নকলা উপজেলার ধামনা গ্রামের নিহতের পারিবারিক কবরস্থান থেকে তার লাশ উত্তোলন করা হয়। এ সময় হাজারো উৎসুক জনতা ভীড় জমায়।

মামলা সূত্রে জানা গেছে, গত বছরের ২১ ডিসেম্বর স্থানীয় ধামনা বাজারের উত্তর পাশ্বের মাইকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ ও স্বাধীনতার গান বাজায় সাইদুল হক ও তার ভাতিজা মজিবর রহমান।

এ সময় স্থানীয় শফিকুল ইসলাম তা বন্ধ করতে গেলে সাইদুলের সাথে কথা কাটাকাটি হয়। পরদিন শফিকুল ও তার লোকজন ক্ষিপ্ত হয়ে সাইদুল হকের উপর অতর্কিতভাবে হামলা করে। এতে সে গুরুতর আহত হয়। পরে স্থানীয়রা ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে হাসপাতালে ভতি করে। কিছুদিন চিকিৎসা নেওয়ার পর বাড়িতে চলে যায়। পরে ৩১ জানুয়ারী (বৃহস্পতিবার) রাতে সাইদুল মারা যায়।

এ ঘটনায় গত ৬ ফেব্রুয়ারি নিহতের স্ত্রী শিল্পী খাতুন বাদী হয়ে গত ৬ ফেব্রুয়ারি ১১ জনকে আসামী বিজ্ঞ সি আর আমলী আদালতে একটি অভিযোগ দায়ের করলে বিজ্ঞ আদালতের আদেশে ১১ ফেব্রুয়ারি নকলা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। 

মামলার তদন্তকারী কর্মকর্তা থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শরিফ হোসেন বলেন, ময়নাতদন্তের জন্য আদালতে আবেদন করলে শেরপুরের সি আর আমলী আদালতের নির্বাহী হাকিম মো. হুমায়ুন কবির নিহতের লাশ উত্তোলন করে সুরতহাল ও ময়নাতদন্তের জন্য আদেশ দেন।

এ ব্যাপারে নকলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহিদুর রহমান বলেন, উৎসুক জনতার উপস্থিতিতে কৃষক সাইদুল হকের লাশ উত্তোলন করা হয়েছে। আইন অনুযায়ী পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: