প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

বুড়িগঙ্গার পানি দূষণমুক্ত করতে চাই: নৌ-প্রতিমন্ত্রী

প্রকাশিত: ১১:৪৩ পূর্বাহ্ণ, ২০ মার্চ ২০১৯

ছবি: সংগৃহীত

এই কার্যক্রম (অবৈধ স্থাপনা উচ্ছেদ) টেকসই হবে, কারণ একটা মাস্টারপ্ল্যান চূড়ান্ত পর্যায়ে আছে। মাস্টারপ্ল্যান যদি আমরা চূড়ান্ত করতে পারি তবে শুধু দখলমুক্ত নয়, বুড়িগঙ্গা, তুরাগ, বালু, শীতলক্ষ্যা নদীর পানিও দূষণমুক্ত করতে চাই।

বুধবার সচিবালয়ে প্রতিমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে আসেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। সাক্ষাৎ শেষে সাংবাদিকদের নৌ-পরিবহন প্রতিমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, ঢাকায় উচ্ছেদ অভিযানের তৃতীয় পর্যায় চলছে। চট্টগ্রামেও আমাদের কার্যক্রম চলছে। আমাদের লক্ষ্য, আমরা নদী দখলমুক্ত করব। আমরা ঢাকা শহরের নদীগুলো মানুষের বসবাস ও চালাচলের উপযোগী করতে চাই।

তিনি বলেন, কোর্টের নির্দেশনা অনুযায়ী আমরা সর্বাত্মকভাবে কাজ করে যাচ্ছি। মন্ত্রণালয়ের পক্ষ থেকে আমরা কাজ করছি। অল্প দিনেই আপনারা এর প্রতিফলন দেখতে পাবেন।

ভারতের কলকাতায় জাহাজ চালুর দিনক্ষণ নির্ধারণের পর আসামসহ পার্শ্ববর্তী দেশগুলোর অন্য অঞ্চলেও বাংলাদেশ সরকার যাত্রীবাহী জাহাজ চালু করতে চায় বলেও জানান তিনি।

প্রতিমন্ত্রী জানান, বাংলাদেশ থেকে কলকাতায় জাহাজ চলাচল শুরু করার পর আমরা আসামসহ অন্য দিকেও যাবো। কিছুদিন আগে প্রাইভেট একটি কোম্পানি ঘুরে গেছে। শুধু আঞ্চলিক নয়, এ অঞ্চলের বাইরে যাওয়ারও আগ্রহ আছে। আমাদের সক্ষমতা যত বেশি বাড়বে, আমাদের বিস্তৃতি তত বেশি বাড়বে।

বিডি২৪লাইভ/এসএইচআর/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: