প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

আইপিএল খেলতে যাচ্ছেন সাকিব, বিসিবির সতর্কবার্তা

২০ মার্চ ২০১৯ , ০৬:১০:০০

ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) আঙুলের ইনজুরিতে পরেন টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। যার ফলে কিউইদের বিপক্ষে দলের বাহিরে ছিলো দেশ সেরা এই অলরাউন্ডার। তবে আঙুলের চোট কাটিয়ে খুব দ্রুতই সেরে উঠেছেন সাকিব।

বিশ্বের ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টের মধ্যে সবচেয়ে জনপ্রিয় টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। টুর্নামেন্টের প্রতি আসরের ন্যায় দ্বাদশ আসরের পর্দা উঠবে আগামী ২৩ মার্চ। তাই আইপিএল খেলতে আর বাধা রইলো না তার। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ইতিমধ্যে আইপিএল খেলার জন্য সাকিবকে অনাপত্তিপত্র দিয়েছে।

তবে দেশ সেরা এই অলরাউন্ডারকে অনাপত্তিপত্র দিলেও সামনে বিশ্বকাপ ও আয়ারল্যান্ড সফর থাকায় ইনজুরি ইস্যুতে সতর্ক করে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

&dquote;&dquote;

এ প্রসঙ্গে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান বলেন, ‘না আমরা এমন কিছু চিন্তা করি নি। ওর সাথে আলাপ করবো যাওয়ার আগে, যাতে ফিটনেস নিয়ে ঝুঁকি না নেয়। ফিট না হলে খেলবে না এইসব যেন বলে দেয় ফ্র্যাঞ্চাইজিকে। আমি নিশ্চিত সে নিজেরটা নিজে খুব ভালো বুঝে। সে নিজে খুবই সতর্ক আছে, এক মাস দেখলাম।’

আকরাম খান আরও বলেন, ‘আমরা তো ওর ইনজুরিতে কোনদিন খুশি হতে পারি না। এখন যেহেতু সে খেলছে আমাদের মাথায় সবসময় থাকে সে বাংলাদেশ ক্রিকেটের জন্য খুবই গুরুত্বপূর্ণ। সে আইপিএলে গিয়ে আবার যেন ইনজুরিতে না পড়ে সেদিকে আমাদের কনসার্ন থাকবে। যতটুক পারে ঝুঁকি কম নিলে ওর জন্য ভালো হবে।’

উল্লেখ্য, আইপিএলে সাকিবের দল সানরাইজার্স হায়দরাবাদের প্রথম ম্যাচ ২৪ মার্চ। কলকাতার ইডেন গার্ডেনে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে অ্যাওয়ে মাঠে নামবে সাকিবরা।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: