প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

নিউজিল্যান্ড হত্যাকাণ্ডে নিহতদের দাফন ও লাশ হস্তান্তর শুরু

২০ মার্চ ২০১৯ , ০৭:০০:১৭

ছবি: ইন্টারনেট

নিউজিল্যান্ডের ক্রাইস্টাচার্চ মসজিদে উগ্র খ্রিস্টান সন্ত্রাসীর হামলায় নিহত ৫০ মুসল্লির দাফন ও লাশ হস্তান্তর শুরু হয়েছে। এর মধ্যে প্রথমে দাফন করা হয়েছে সিরিয় বংশোদ্ভূত ৪৪ বছর বয়সী পিতা খালেদ মুস্তাফা ও তার ১৬ বছর বয়সী ছেলে হামজা মুস্তাফাকে। এ খবর দিয়েছে পার্সটুডে।

গত বছর এ পরিবার নিউজিল্যান্ডে শরণার্থী হিসেবে আশ্রয় চেয়েছিলেন। হামলায় আহত হয়েছে ছোট ছেলে যায়েদ মুস্তাফা।

দাফনের সময় ক্রাইস্টচার্চের লিনউড ইসলামিক সেন্টারের কাছে মেমোরিয়াল পার্ক কবরস্থানে সমবেত হন কয়েকশ শোকার্ত মানুষ। নিহত বাকিদের দেহ আজ (বুধবার) হস্তান্তর করা হতে পারে। নিহতদের পরিবারকে বিরক্ত না করার জন্য গণমাধ্যমের প্রতি কঠোর নির্দেশনা দিয়েছেন ক্রাইস্টচার্চ শহরের কর্মকর্তারা।  

কবরস্থানের কাছে একটি স্থানে রাখা হবে মৃতদেহ। সেখানে পরিবারের সদস্যদের জন্য প্রিয়জনের লাশ দেখার সুযোগ রাখা হয়েছে। জামাজে জানাযা শেষে পরিবারের সদস্যরা ও বন্ধুবান্ধবরা মৃতদেহ কবরে নিয়ে দাফন করতে পারবেন। 

এদিকে, আল নূর মসজিদে নিহত ৬ জনের নাম প্রকাশ করেছে পুলিশ। তারা চাইছে আজ দিন শেষ হওয়ার আগে নিহত ৫০ জনের সব মৃতদেহ পরিবারের কাছে হস্তান্তর করতে। সব মৃতদেহের ময়না তদন্ত এরই মধ্যে সম্পন্ন হয়েছে। তবে লাশ হস্তান্তরে বিলম্বের জন্য অনেক পরিবার হতাশা প্রকাশ করেছে।

বিডি২৪লাইভ/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: