প্রচ্ছদ / ক্যাম্পাস / বিস্তারিত

অপুষ্টি দূরীকরণে খাদ্য প্রকৌশলীর ভূমিকা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

২০ মার্চ ২০১৯ , ০৮:০৪:০০

ছবি: প্রতিনিধি

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে ‘অপুষ্টি দূরীকরণে খাদ্য প্রকৌশলীর ভূমিকা’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২০ মার্চ) বিকেল সাড়ে ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের ছাত্রশিক্ষক সম্মেলন কক্ষে ওই কর্মশালার আয়োজন করে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় নিউট্রিশন ক্লাব।

কর্মশালায় নিউট্রিশন ক্লাবের সভাপতি রুহুল আমিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. ছোলায়মান আলী ফকির।

এ ছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফুড টেকনোলজি ও গ্রামীণ শিল্প বিভাগের প্রভাষক মো. মোবারক হোসেন। কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন ফুড টেকনোলজি ও গ্রামীণ শিল্প বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক ড. মো. আনিছুর রহমান মজুমদার।

মূল প্রবন্ধে ড. মো. আনিছুর রহমান বলেন, খাদ্য কম বা বেশি খেলে তা মানবদেহের জন্য ক্ষতিকর। পুষ্টিসমৃদ্ধ সুষম খাদ্য পরিমিত পরিমানে গ্রহণ করলে অপুষ্টিজনিত সমস্যা দূর করা সম্ভব।

তাই খাদ্য পরিকল্পনায় প্রতিনিয়ত সকল পুষ্টি উপাদানের নিশ্চিত করতে হবে। আর এভাবেই বাংলাদেশ খাদ্য ও পুষ্টি নিরাপত্তায় টেকসই উন্নয়ন লক্ষমাত্রায় পৌঁছাতে পারবে।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: