সোলায়মান বাবু

সরিষাবাড়ী প্রতিনিধি

মাস্টার্স চূড়ান্ত পর্বে সবাই ফেল

২০ মার্চ, ২০১৯ ২১:২৫:০০

ছবি: সংগৃহীত

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন জামালপুরের সরিষাবাড়ী মাহমুদা সালাম মহিলা কলেজের ২০১৬ সালের মাস্টার্স চূড়ান্ত পর্বের ১৭ পরীক্ষার্থীর সবই ফেল করেছে বলে জানা গেছে।

বুধবার (২০ মার্চ) এ তথ্য পাওয়া গেছে। ফলে শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে ক্ষোভ বিরাজ করছে।

কলেজ ও পরীক্ষার্থী সূত্রে জানা গেছে, সরিষাবাড়ী মাহমুদা সালাম মহিলা বিশ্ববিদ্যালয় কলেজের ১৭ জন পরীক্ষার্থী জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন ২০১৬ সালের মাষ্টার্স চুড়ান্ত পর্বের রাষ্ট্র বিজ্ঞান বিভাগে পরীক্ষায় অংশ গ্রহন করেন।

গত ১৪ মার্চ মাস্টার্স চূড়ান্ত পর্বের ফলাফল ঘোষণা করা হলে ১৭ পরীক্ষার্থীর সবাই ব্যবহারিক পরীক্ষায় ফেল করে। পরে পরীক্ষায় ফেল করার বিষয়টি কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান রওশন জামান জানান, ব্যবহারিক পরীক্ষায় ৫০ নম্বরের মধ্যে ২০ নম্বরের কম নম্বর এন্ট্রি হওয়ায় পরীক্ষার্থীরা ফেল করেছে।

এ বিষয়ে পরীক্ষার্থীদের সমস্যা সমাধানের জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়কে অবগত করা হয়েছে। এর একটা বিহীত ব্যবস্থা শীঘ্রই করা হবে বলে আশ্বস্থ করলে বিক্ষুদ্ধ পরীক্ষার্থীরা ফিরে যান।

এ ব্যাপারে সরিষাবাড়ী মাহমুদা সালাম মহিলা বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ ইমদাদুল হক ঘটনার সত্যতা স্বীকার করেন। তিনি আরও বলেন, সংশ্লিষ্ট বিভাগের শিক্ষকের অজ্ঞতার কারণে এ ঘটনা ঘটেছে। ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে কলেজের ম্যানেজিং কমিটির সাথে সভা করে ব্যবস্থা নেয়া হবে।

বিডি২৪লাইভ/এজে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: