প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

ভোলা সরকারি কলেজে নবীন বরণ অনুষ্ঠান

প্রকাশিত: ০৪:৪৯ পূর্বাহ্ণ, ২১ মার্চ ২০১৯

ছবি: প্রতিনিধি

উৎসাহ উদ্দীপনা আর নানা আয়োজনের মধ্য দিয়ে ভোলা সরকারি কলেজে (১৮-১৯)  শিক্ষাবর্ষের একাদশ ও অনার্স ১ম বর্ষের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠান হয়েছে। বুধবার কলেজের ছায়াবিথী মঞ্চে দিনব্যাপী এ অনুষ্ঠান করা হয়।

বুধবার (২০ মার্চ) সকাল থেকেই নবীন শিক্ষার্থীরা নির্ধারিত সবুজ টি-শার্ট  পরে পরিপাটি হয়ে কলেজ ক্যাম্পাসে আসতে শুরু করে। পাশাপাশি আসে প্রাক্তন শিক্ষার্থীরাও। নবীন-প্রবীন শিক্ষার্থীদের মিলনে কলেজে এক অন্যরকম অনুভূতির সৃষ্টি হয়।অনুষ্ঠানের  প্রথমে অতিথিরা নবীন শিক্ষার্থীদেকে ফুল দিয়ে বরণ করে নেন। পরে অতিথিগন একে একে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য প্রদান করেন।

বক্তারা বলেন, শুধু ভাল ছাত্র-ছাত্রী হলেই চলবে না, সকলকে দেশপ্রেমিক হতে হবে। সন্ত্রাসের মাধ্যমে আজকে আমাদের মেধাবী সন্তানদের নষ্ট করে দেওয়া হচ্ছে। আজ থেকে আমরা আরও একটি শপথ করি-কোনো রকম নেশার সাথে আমরা নিজে জড়াবো না। 

তারা আরও বলেন, সকলকে দুর্নীতিমুক্ত, অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সোনার বাংলাদেশ গড়তে হবে। এ জাতিকে দুর্নীতিমুক্ত করতে হলে নতুন প্রজন্মকে কাজে লাগাতে হবে।উপস্থিত  কৃতী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা কলেজের মুখ উজ্জ্বল করেছ, সেজন্য তোমাদের অভিনন্দন জানাই। তোমরা শুধু মেধাবী হলেই চলবে না, নিজেকে সৎ ও যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলবে।

আলোচনা শেষে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে কলেজের প্রত্যয় সংগঠনের আয়োজনে কবিতা আবৃত্তি, গান ও নৃত্য ছিলো মনোমুগ্ধকর। এছাড়াও ভোলার জনপ্রিয় ওয়ারিস ব্যান্ডের শিল্পীরা গান পরিবেশনা করেন। 

গানের  সুরে আর নৃত্যের তালে তালে উপস্থিত দর্শকরা নিজের আসন ছেড়ে হেলে-দুলে নাচতে থাকে। এক পর্যায়ে অনুষ্ঠানের  অতিথিরাও শিক্ষার্থীদের সাথে নাচতে থাকে। এমন দৃশ্য ধারণ করার জন্য সকলে মোবাইল, ক্যামেরা আর ডিএসএলআর নিয়ে ব্যস্ত হয়ে পড়ে।

নবীন বরণ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান এ.বি.এম মজিবুর রহমান।

ভোলা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ গোলাম জাকারিয়ার সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন,ভোলা জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মোমিন(টুলু),সরকারি শেখ ফজিলাতুন্নেছা মহিলা কলেজের প্রাক্তন অধ্যক্ষ দুলাল চন্দ্র ঘোষ,অধ্যক্ষ  রুহুল আমীন জাহাঙ্গীর, ভোলা সরকারি কলেজের শিক্ষক পরিষদ সম্পাদক জামাল হোসেন, প্রাণিবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মোঃ মোমেন মিঞা,ভূগোল ও পরিবেশ বিভাগের সহযোগী অধ্যাপক মোসাঃ মেহেবুবা আলম,ভূগোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক মোঃ মাহাবুব আলম, মৃত্তিকা বিজ্ঞান বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোঃ শফিকুল ইসলাম মোল্লা (এলটি), গণিত বিভাগের সহযোগী অধ্যাপক এ টি এম  রেজাউল করিম, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক আবদুল গফুর ,ব্যবস্থাপনা বিভাগীয় প্রধান মুহাম্মদ শওকত হোসেন,ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান পার্থ দাস, প্রাণিবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মোঃ কামাল হোসেন, প্রভাষক মোঃ কামরুল হাসান সহ কলেজের বিভিন্ন বিভাগের সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক, প্রভাষক ও শিক্ষার্থী প্রমুখ।   

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: