ডিম বালককে বিয়ের প্রস্তাব শত শত তরুণীর

২১ মার্চ, ২০১৯ ১১:২৩:০০

ছবি: ইন্টারনেট থেকে

বিশ্বজুড়ে আলোচনায় উইল কনোলি। নিজের নামের থেকে তিনি এখন এগ বয় বা ডিমবালক হিসেবেই বেশি পরিচিত। শুধু বীরত্বেই নয়, অস্ট্রেলিয়ান তরুণীরা বলছেন তার মনটাও অনেক ভালো বলেই এমন সাহসী প্রতিবাদ করতে পেরেছে ডিমবালক। ডিমবালকের বীরত্বে মুগ্ধ সেদেশের বেশিরভাগ তরুণী।

এমতাবস্থায় তরুণীরা শুধু ডিমবালকের প্রশংসাই করছেন না, দিচ্ছেন বিয়ের প্রস্তাবও। বেশ কিছু তরুণীকে এরই মধ্যে দেখা গেছে মেরি মি এগবয় সংবলিত প্ল্যাকার্ড নিয়ে দাড়িয়ে থাকতে। তারা ওই ডিমবালককে বিয়ের প্রস্তাব দেন এভাবেই। কেউ কেউ চিৎকার করে বলছিল, আমি তোমাকে বিয়ে করতে চাই ডিমবালক। আরেকটি প্ল্যাকার্ডে লেখা হয়, বর্ণবাদী মন্তব্যের বিরুদ্ধে প্রতিবাদ জানানোর মাধ্যমেই ডিমবালক সত্যিকারের পুরুষে পরিণত হয়েছে।

এছাড়া সিনেটর ফ্রেসারের পদত্যাগ দাবিতে ক্যানবেরার রাস্তায় বিক্ষোভ করেন হাজার হাজার মানুষ।

প্রসঙ্গত, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দু'টি মসজিদে সন্ত্রাসী হামলার পর এ ঘটনায় জন্য মুসলমানদের দোষারোপ করে বক্তব্য দেন অস্ট্রেলিয়ার সিনেটর ফ্রাসার অ্যানিং। গত শুক্রবারের ওই হামলা এ পর্যন্ত ৫০ নিহত হয়েছে।

হামলার পর ওইদিনই এক বিবৃতিতে সিনেটর অ্যানিং বলেন, নিউজিল্যান্ডের রাস্তায় রক্ত ঝরার প্রকৃত কারণ হচ্ছে তাদের অভিবাসন কর্মসূচি, যা মুসলিম উগ্রবাদীদের অভিবাসনের প্রথম স্থান হিসেবে সুযোগ দিয়েছে নিউজিল্যান্ড। তিনি বলেন, বরাবরের মতোই বামপন্থি রাজনীতিবিদ এবং সংবাদমাধ্যম আজ যে হামলা হয়েছে তার পেছনে অস্ত্র আইন অথবা যারা জাতীয়তাবাদী মনোভাব ধারণ করে তাদের দায়ী করতে ব্যস্ত হয়ে যাবে। যদিও এসবই ফালতু কথা।

এরপর শনিবার মেলবোর্নে এক সংবাদ সম্মেলনে বক্তব্য দিচ্ছিলেন অ্যানিং। এ সময় ১৭ বছরের উইল কনোলি স্মার্টফোন হাতে পেছনে দাঁড়িয়ে অ্যানিংয়ের বক্তব্য রেকর্ড করছিল। এক পর্যায়ে অ্যানিংয়ের মাথায় ডিম ভেঙে দেয় কনোলি। বিস্মিত অ্যানিং দ্রুত পেছনে ফিরে কনোলির গালে চড় মারেন। কনোলি পাল্টা আঘাত করতে গেলে দু'জনের মধ্যে হাতাহাতি শুরু হয়। এ সময় নিরাপত্তাকর্মীরা ওই কনোলিকে আটক করে। তবে এই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তা রীতিমতো ভাইরাল হয়, আর 'এগবয়' নামে পরিচিত হয়ে ওঠে কনোলি।

সিনেটরের মাথায় ডিম ভেঙে আটক হওয়া কিশোর উইল কনোলিকে ছেড়ে দিয়েছে অস্ট্রেলিয়ার পুলিশ। অস্ট্রেলিয়ান অ্যাসোসিয়েটেড প্রেসের (এএপি) এক খবরে বলা হয়েছে, ফ্রাসার অ্যানিংয়ের মাথা ডিম ভাঙার ঘটনায় আটক কনোলিকে জিজ্ঞাসাবাদের পর তার বিরুদ্ধে কোনো অভিযোগ না দিয়েই তাকে ছেড়ে দিয়েছে পুলিশ।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: