প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

এমপিওভুক্তির দাবি

ফের আন্দোলনে শিক্ষকরা 

২১ মার্চ ২০১৯ , ০২:০২:০০

ছবি: সংগৃহীত

একটার পর একটা আন্দোলন চলছে রাজধানীর রাজপথ ঘিরে। রাজধানী কেন্দ্রিক আন্দোলন যেন থামছেই না। এরই ধারাবাহিতায় ফের আন্দোলনে নামলেন মানুষ গড়ার কারিগর শিক্ষকরা। দাবি এমপিও ভুক্তির, তাদের কথা এবার আর আশ্বাসে কাজ হবে না এবার আদায় করেই বাড়ি ফিরবো শিক্ষকার তাদের অনড় অবস্থান জানন দিয়ে বসে আছেন কালো পিচের কাঠখোট্টার এই রাজধানীর রাজপথে।

আজ বৃহস্পতিবার (২১ মার্চ) বেলা ১১টায় নির্ধারিত কর্মসূচি হিসেবে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে যাওয়ার পথে পুলিশ তাদের (শিক্ষকদের) আটকে দেয়। এরপরে কয়েক হাজার শিক্ষক-কর্মচারী জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান নেয়। তারা বিক্ষোভ করে।

নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী বলেন, আমরা দীর্ঘদিন ধরে এমপিওভুক্তির দাবিতে আন্দোলন করে যাচ্ছি। আমাদের আন্দোলনের প্রেক্ষিতে প্রধানমন্ত্রী দাবি বাস্তবায়নের আশ্বাস দিয়েছেন। অথচ এক বছর পার হলেও শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির কোনো উদ্যোগ নেয়া হয়নি।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে আমাদের বর্তমান অবস্থা তুলে ধরব। এ লক্ষ্যে নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারীরা সমবেত হয়েছিলেন। সম্মিলিতভাবে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের উদ্দেশ্যে যাওয়ার পথে পুলিশ আমাদের আটকে দিয়েছে।

এ কারণেই আমরা প্রেসক্লাবের সামনে অবস্থান নিয়েছি। প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ না হওয়া পর্যন্ত এখানে অবস্থান নেবেন বলেও জানান তিনি।

বিডি২৪লাইভ/এসবি/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: