প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

দেশ ছাড়িয়ে মুম্বাইয়ের বিজ্ঞাপনে আদনান আল রাজিব

২১ মার্চ ২০১৯ , ০৩:৫৫:০০

ছবি: সংগৃহীত

আদনান আল রাজিব দেশের একজন জনপ্রিয় নির্মাতা। নির্মাণ করছেন নিয়মিত। তবে নির্মাণ শুরুর প্রথম দিকে নাটক নির্মাণ করলেও পরে আর নিয়মিত হননি। এখন বিজ্ঞাপন নিয়েই তার ব্যস্ততা। তার নির্মাণের ছোঁয়া ভারতের মুম্বাইয়েও পড়েছিল। সেখানকার টেলিভিশনের জন্য একটি বিজ্ঞাপন নির্মাণ করেছিলেন বছর তিনেক আগে। যা বেশ আলোচিত হয় সেখানে।

সেই ধারাবাহিকতায় আবারও ভারতের একটি বিজ্ঞাপন নির্মাণ করলেন জনপ্রিয় এই নির্মাতা। ১৯৯৪ সালে ভারতের মুম্বাইতে প্রতিষ্ঠিত ‘আইসিআইসিআই ব্যাংক’ এর বিজ্ঞাপন নির্মাণ করেছেন। সেখানে এর শুটিং শুরু হয় ১৮ মার্চ থেকে।

আদনান আল রাজিব বলেন, আইসিআইসিআই ব্যাংক মুম্বাইয়ের বড় ও প্রতিষ্ঠিত একটি ব্যাংক তাই আগ্রহ নিয়েই কাজটি করেছি। মুম্বাইয়ের মত বড় একটা ইন্ডাস্ট্রি থেকে কাজের সুযোগ আসাটা তো একটা আনন্দের ব্যাপার। নিজের দেশের বাইরে গিয়ে নিজেকে রিপ্রেজেন্ট করতে ভালোই লাগে। এতে করে নিজের কাজের পরিসরটা আরও বড় হয়।

তিনি আরও বলেন, অনেকদিন ধরেই মুম্বাইয়ের কিছু প্রোডাকশন হাউজ থেকে বেশ কিছু কাজের প্রস্তাব আসছিলো। কিন্তু ঢাকায় কাজের চাপ আর ব্যস্ততার কারণে সেগুলা করা হয়ে উঠছিল না। এবার সময় আর সুযোগ একসাথে মিলে গিয়েছে তাই কাজটি করতে পেরেছি। এর আগেই একই প্রতিষ্ঠানের কাজ করেছিলাম।


শুটিং শেষ করে এখন চলছে পোস্ট প্রোডাকশনের কাজ। এখন সেখানেই অবস্থান করছেন রাজিব। কাজ শেষ করে শিগগিরই দেশে ফিরবেন তিনি। আর খুব শিগগিরই ভারতীয় টিভি চ্যানেলে বিজ্ঞাপনটি প্রচার করা হবে।

প্রসঙ্গত, এখন মূলত বিজ্ঞাপন নির্মাণ নিয়েই ব্যস্ত সময় পার করছেন জনপ্রিয় এই নির্মাতা। কিছুদিন আগে মিস ওয়ার্ল্ড বাংলাদেশ জান্নাতুল ফেরদৌস ঐশীকে নিয়ে গ্রামীনফোনের একটি বিজ্ঞাপন নির্মাণ করেছিলেন তিনি। বিজ্ঞাপনটি বেশ আলোচনায় ছিল।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: