প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

কিশোরগঞ্জে হত্যা মামলায় আসামির যাবজ্জীবন

২১ মার্চ ২০১৯ , ০৬:১১:০০

ছবি: প্রতিনিধি

কিশোরগঞ্জে হোসেনপুরের তাহের উদ্দিন হত্যা মামলায় আক্তার হোসেন নামে এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও পাঁচ লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। এছাড়া যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত আক্তার হোসেনের স্ত্রী কামরুন্নেছা ওরফে সাহিদা এবং ছেলে ফরহাদ হোসেনকে ১০ মাস করে সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। মামলার অপর দুই আসামি আফির উদ্দিন ও নার্গিসকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (২১ মার্চ) দুপুরে কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মোহাম্মদ আব্দুর রহিম আসামিদের উপস্থিতিতে এই রায় দেন।

যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত আক্তার হোসেন হোসেনপুর উপজেলার উত্তর পুমদী গ্রামের মৃত মিয়া হোসেনের ছেলে। মামলার বিবরণে জানা গেছে, আক্তার হোসেনের সাথে একই এলাকার মো. শহীদুল্লাহ’র ভিটে জমির সীমানা নিয়ে দ্বন্দ্ব চলছিল। এর জেরে ২০১১ সালের ১৯শে জুলাই বিকালে দু’পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়।

এক পর্যায়ে আক্তার হোসেনসহ আসামিরা শাবল, লোহার রড, কোদাল ও কাঠের লাঠি নিয়ে প্রতিপক্ষের লোকজনের ওপর হামলা চালায়। এতে শহীদুল্লাহ ও তার পিতা তাহের উদ্দিন রক্তাক্ত গুরুতর জখমী হয়।

আহত দু’জনকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করার পর তাহের উদ্দিনের অবস্থার অবনতি হওয়ায় তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় ওই বছরের ৩০শে জুলাই তাহের উদ্দিন মৃত্যুবরণ করেন।

এ ঘটনায় শহীদুল্লাহ’র ছেলে জহিরুল ইসলাম বাদী হয়ে হোসেনপুর থানায় হত্যা মামলা দায়ের করেন। পরে তদন্ত কর্মকর্তা এসআই শাহজাহান খান ২০১২ সালের ২৪শে জুলাই আক্তার হোসেনসহ পাঁচজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দেন।

রাষ্ট্রপক্ষে এপিপি অ্যাডভোকেট রাখাল চন্দ্র দে ও অ্যাডভোকেট আব্দুর রহমান এবং আসামি পক্ষে অ্যাডভোকেট কুলেশ চন্দ্র নাগ মামলাটি পরিচালনা করেন।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: