এস হোসেন আকাশ

কিশোরগঞ্জ প্রতিনিধি

এমপি আফজাল হোসেনকে এলাকা ছাড়ার নির্দেশ

২১ মার্চ, ২০১৯ ২১:০৮:০০

ছবি: সংগৃহীত

কিশোরগঞ্জ-৫ (বাজিতপুর-নিকলী) আসনের সংসদ সদস্য মো. আফজাল হোসেনকে নির্বাচনী এলাকা ত্যাগ করার জন্য নির্দেশ দিয়েছে ইসি। এমপি আফজাল তাঁর নির্বাচনী এলাকার বাজিতপুর উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে প্রকাশ্যে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণসহ নির্বাচনী বিভিন্ন কার্যক্রমে অংশগ্রহণ করায় তাকে এলাকা ছাড়ার নির্দেশ দেয়া হয়েছে।

বুধবার (২০ মার্চ) নির্বাচন কমিশন সচিবালয়ের উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক চিঠিতে বৃহস্পতিবার (২১ মার্চ) এর মধ্যে এমপি আফজাল হোসেনকে এলাকা ত্যাগ করার জন্য বলা হয়েছে।

জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ তাজুল ইসলাম বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, কিশোরগঞ্জ-৫ (বাজিতপুর-নিকলী) আসনের সংসদ সদস্য মো. আফজাল হোসেন তাঁর নির্বাচনী এলাকার বাজিতপুর উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে প্রকাশ্যে একজন প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণসহ নির্বাচনী বিভিন্ন কার্যক্রমে অংশগ্রহণ করছেন, নির্বাচন কমিশনে এমন অভিযোগ করেছেন এই উপজেলার স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো. মোবারক হোসেন।

উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা ২০১৬ এর ২২ বিধি মোতাবেক সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে কিশোরগঞ্জ-৫ (বাজিতপুর-নিকলী) আসনের সংসদ সদস্য মো. আফজাল হোসেন বিধি বহির্ভূতভাবে নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করায় তাকে বৃহস্পতিবার (২১ মার্চ) এর মধ্যে নির্বাচনী এলাকা ত্যাগ করার জন্য নির্বাচন কমিশন নির্দেশনা প্রদান করেছেন।

বিডি২৪লাইভ/এজে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: