প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

শাহাদাত হোসেন রাকিব

সিনিয়র করেসপন্ডেন্ট

সোনারগাঁও হোটেলে মো. মাহবুব আলী

সরকার জেলা ভিত্তিক পর্যটন শিল্পের উন্নয়নের পরিকল্পনা করছে

২১ মার্চ, ২০১৯ ২৩:৩৪:০৮

ছবি: সংগৃহীত

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, দেশ ও বিদেশের পর্যটকদের আকৃষ্ট করতে সরকার জেলা ভিত্তিক পর্যটন উন্নয়নের পরিকল্পনা করছে।

বৃহস্পতিবার (২১ মার্চ) রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে তিন দিনব্যাপী আন্তর্জাতিক পর্যটন মেলা উদ্বোধনকালে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, বাংলাদেশ অপরূপ প্রাকৃতিক সৌন্দর্যের দেশ। একই সাথে রয়েছে আমাদের হাজার বছরের সমৃদ্ধ ঐতিহ্য, সংস্কৃতি, জীবনাচরণ এবং মহান মুক্তিযুদ্ধের গৌরবময় ইতিহাস। পর্যটন শিল্পের উন্নয়ন ও বিকাশের আমাদের প্রাকৃতিক সৌন্দর্য এবং ইতিহাস-ঐতিহ্যকে কাজে লাগাতে হবে।

তিনি বলেন, বাংলাদেশের ৬৪টি জেলার প্রতিটিতেই পর্যটন আকর্ষণীয় স্থান রয়েছে। এই স্থান গুলোর উন্নয়নের মাধ্যমে পর্যটনের উন্নয়ন সম্ভব। আমরা প্রতিটি জেলায় জেলাভিত্তিক পর্যটন সার্কিট গড়ে তোলার জন্য কাজ করছি। ইতোমধ্যেই সকল জেলার পর্যটন আকর্ষণ এর সচিত্র তথ্য সংগ্রহ করা হয়েছে।

প্রতিমন্ত্রী তার বক্তব্যে আরও বলেন, দেশের বিভিন্ন পর্যটন গন্তব্যে নির্বিঘ্নে যাতায়াত সুবিধা প্রদানের লক্ষ্যে লাস্ট মাইল কানেক্টিভিটি বা পর্যটন সহযোগী সড়ক প্রকল্প উন্নয়নের লক্ষ্যে আমরা কাজ করে চলেছি।

বাংলাদেশ, নেপাল, থাইল্যান্ড,ইন্দোনেশিয়া ও মালয়েশিয়ার জাতীয় পর্যটন সংস্থা সমূহসহ ৪১ টি ট্যুর ও ট্রাভেলস সংস্থা সাতটি প্যাভিলিয়ন ও ৭০ টি স্টলে মেলায় অংশগ্রহণ করছে। এই মেলা প্রতিদিন সকাল ১০ টা হতে রাত ৮ টা পর্যন্ত দর্শকদের জন্য খোলা থাকবে।

পর্যটন সংক্রান্ত প্রকাশনা সংস্থা বাংলাদেশ মনিটরের আয়োজনে ১৬তম বারের মত আয়োজিত এই মেলায় অন্য অংশীদাররা হলো নভোএয়ার, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিঃ, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড ও মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক।

মেলার উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা ডক্টর ভুবন চন্দ্র বিশ্বাস, নভোএয়ার এর ব্যবস্থাপনা পরিচালক এম মফিজুর রহমান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেডের মহাব্যবস্থাপক শাকিল মেরাজ এবং বাংলাদেশ মনিটর এর প্রধান সম্পাদক রাকিব সিদ্দিকী।

বিডি২৪লাইভ/এসএইচআর/এমআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: