প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

আরমান হোসেন

সিনিয়র করেসপন্ডেন্ট

দুর্গম এলাকায় স্কুল শিক্ষকদের আবাসন সুবিধা দেয়ার সুপারিশ

২২ মার্চ, ২০১৯ ০০:০০:৪৩

দেশের দুর্গম এলাকার স্কুল শিক্ষকদের আবাসন সুবিধা নিশ্চিত করার সুপারিশ করেছে সংসদীয় কমিট। এছাড়া প্রাক-প্রাথমিক নিয়োগ কার্যক্রম জোরদার করাসহ মাঠ পর্যায়ের সার্বিক কার্যক্রম মনিটরিং করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

বৃহস্পতিবার (২১ মার্চ) সংসদ ভবনে অনুষ্ঠিত প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির প্রথম বৈঠকে এসুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমান এমপির সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য এবং প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন এমপি, ইসমাত আরা সাদেক এমপি, মেহের আফরোজ এমপি, আলী আজম এমপি, শিরীন আখতার এমপি, মোঃ জোয়াহেরুল ইসলাম এমপি এবং ফেরদৌসী ইসলাম এমপি।

বৈঠকে প্রাথমিক ও গণশিক্ষার মানোন্নয়নে শিশুদের সার্বিক অগ্রগতির ক্ষেত্রে সংশ্লিষ্ট বিভিন্ন মন্ত্রণালয়ের সাথে সমন্বিত উদ্যোগের মাধ্যমে কার্যক্রম বাস্তবায়নের পরামর্শ দেয়া হয়।

কমিটি শিশুদের মানসম্মত শিক্ষা নিশ্চিতের পাশাপাশি পুষ্টিকর খাবার প্রদান, মেধাবিকাশে খেলাধুলায় উৎসাহিত করা ও দুর্গম এলাকার শিশুদের শিক্ষায় বিশেষ অগ্রাধিকার দেয়ার সুপারিশ করে।

বৈঠকে অটিজম শিশুদের শিক্ষা নিশ্চিত করার লক্ষ্যে প্রত্যেক উপজেলায় অটিজম আবাসিক বিদ্যালয় স্থাপনের সুপারিশ করা হয়।

বিডি২৪লাইভ/আরআই

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: