প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

আরমান হোসেন

সিনিয়র করেসপন্ডেন্ট

জাতীয় সংসদের দক্ষিণ প্লাজা

বঙ্গবন্ধুকে জানলে দেশপ্রেম জাগ্রত হবে: স্পিকার

২২ মার্চ, ২০১৯ ২১:৫২:০০

ছবি: সংগৃহীত

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, বঙ্গবন্ধুকে জানলে ও চিনতে পারলে দেশপ্রেম জাগ্রত হবে যা জাতিকে উন্নত সমৃদ্ধ ঠিকানায় পৌঁছে দিবে অচিরেই। জাতির পিতার জন্ম দিবসকে ‘জাতীয় শিশু দিবস’ আখ্যায়িত করার মূল উদ্দেশ্যই হলো শিশুদের অন্তরে বঙ্গবন্ধুর আদর্শকে জাগ্রত করা।

তিনি বলেন, টুঙ্গিপাড়ার সেই দিনের ‘খোকা’ বর্তমানে ইতিহাসের মহানায়ক। তিনি আপোষহীন থেকে অন্যায় ও বৈষম্যের বিরুদ্ধে জনগণের মুক্তির লক্ষ্যে লড়াই সংগ্রামের মাধ্যমে এনেছিলেন বাংলার স্বাধীনতা।

শুক্রবার (২২ মার্চ) বিকেলে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় পার্লামেন্ট মেম্বারস ক্লাব আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৯৯তম জন্মবার্ষিকী উপলক্ষে শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আর্ট ক্যাম্প উদ্বোধন পূর্বক প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। পার্লামেন্ট মেম্বারস ক্লাবের সভাপতি আ স ম ফিরোজ এমপি এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চীফ হুইপ নুর-ই- আলম চৌধুরী এমপি ও পার্লামেন্ট মেম্বারস ক্লাবের সাধারণ সম্পাদক এ বি তাজুল ইসলাম এমপি।

পরে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী শিশু- কিশোরদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা আয়োজনের মাধ্যমে পার্লামেন্ট মেম্বারস ক্লাব এক মহতী উদ্যোগ গ্রহণ করায় ক্লাবের সকল সদস্যকে তিনি ধন্যবাদ জানান। এ ধরনের উদ্যোগের ফলে শিশুদের সুপ্ত প্রতিভার বিকাশ ঘটবে বঙ্গবন্ধু আজীবন বেঁচে থাকবেন শিশুদের অন্তরে। বঙ্গবন্ধুর আদর্শে উদ্বুদ্ধ হয়ে ভবিষ্যৎ রাষ্ট্র বিনির্মাণে সকল শিশুকে বঙ্গবন্ধুকে ভালবাসতে আহবান জানান তিনি।

এ সময় হুইপ মো: আতিউর রহমান আতিক এমপি, এনামুল হক এমপি, মো: হাবিবর রহমান এমপি ও বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমদ খানসহ সংসদ সচিবালয়ের উর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: