যে সাত জেলায় বিদ্যুৎ থাকবে না শনিবার

২২ মার্চ, ২০১৯ ২২:৫৮:১৭

ছবি: প্রতীকী

আগামীকাল শনিবার (২৩ মার্চ) বিদ্যুৎবিহীন থাকবেন রংপুর বিভাগের মানুষ। তবে গাইবান্ধা জেলা এর আওতায় পড়বে না। বিদ্যুৎবিহীন থাকার বিষয়টি জনসাধারণ অনেকেই জানেন না। যদিও বিদ্যুৎ বিভাগের এক কর্মকর্তার দাবি, ফেসবকুসহ সব মাধ্যমেই বিষয়টি প্রচার করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে শুক্রবার সকালে রংপুর নগরীর কামারপাড়া এলাকার বাসিন্দা শাহিন রহমান জানান, বিদ্যুৎ না থাকার বিষয়টি জানি না। আপনার কাছ থেকেই প্রথম শুনলাম। তিনি বলেন, বিদ্যুৎ বিভাগ এ বিষয়ে মাইকিং বা প্রচারণা চালিয়েছে কিনা তা জানা নেই।

নগরীর জামাল মার্কেটের পোশাক বিক্রেতা রুবেল হোসেন জানান, বিদ্যুৎ না থাকার বিষয়ে আমরা কিছুই জানি না। এমন একটি বিষয়ে পূর্ব প্রচারণা করা উচিত ছিল রংপুর বিদ্যুৎ বিভাগের। একই অভিযোগ করেন নগরীর ধাপ সাগরপাড়ার কলেজছাত্র আরিফ হোসেন। তিনি বলেন, বিদ্যুৎ থাকবে না এ বিষয়টি জানি না।

একই এলাকার লন্ড্রি দোকানি হায়দার আলী বলেন, ‘আমার দোকান তো রাস্তার উপর। দিন-রাত মিলে ২০ ঘণ্টার মত দোকান খোলা রাখি। বিদ্যুৎ থাকবে না এটা কে কখন কোথায় প্রচার হলো!’

এ বিষয়ে জানতে চাইলে রংপুর বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলী দেলোয়ার হোসেন জানান, শনিবার দিনাজপুরের বড় পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে গ্রিডের কিছু প্রয়োজনীয় কাজ করা হবে। এ কারণে গাইবান্ধা ব্যতীত রংপুর বিভাগের অন্য সাত জেলায় শনিবার সকাল ৬টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে।

বিডি২৪লাইভ/আরআই

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: