মসজিদে সন্ত্রাসী হামলা

সেই তরুণী লিপির জ্ঞান ফিরেছে

২৩ মার্চ ২০১৯ , ০৮:৪৬:৪১

ছবি: ইন্টারনেট থেকে

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলায় ৩ বাংলাদেশিসহ নিহত হয়েছেন ৫০ জন। এই ঘটনার পর সারাবিশ্ব শোক প্রকাশ করেছে।

ওই হামলায় মারাত্মক আহত হয়েছিলেন কিশোরগঞ্জের তরুণী সাজেদা আক্তার লিপি। ঘটনার ৮দিন পর শনিবার (২৩ মার্চ) তিনি চোখ মেলে তাকিয়েছেন তিনি। লিপি ক্রাইস্টচার্চ হাসপাতালের আইসিইউতে মুমূর্ষু অবস্থায় চিকিৎসাধীন ছিলেন। তাকে লাইফ সাপোর্টেও রাখা হয়েছিল।

লিপির স্বজনরা জানিয়েছেন, এখনো শঙ্কামুক্ত নন লিপি। তবে তাদের আশা লিপি ধীরে ধীরে সুস্থ হয়ে ওঠবেন। 

নিউজিল্যান্ডে অবস্থানরত লিপির স্বামী মাসুদ মিয়া মুঠোফোনে গণমাধ্যমকে জানান, দিন দিন তার স্ত্রী ভালোর দিকে যাচ্ছে। আল্লাহ যেন তাকে বাঁচিয়ে রাখেন।

গত ১৫ মার্চ জুমার নামাজ আদায় করতে এক গাড়িতেই ক্রাইস্টচার্চের মসজিদে গিয়েছিলেন মাসুদ ও লিপি। বন্দুক হামলার সময় অলৌকিকভাবে রক্ষা পান মাসুদ মিয়া। তবে ঘাতকের বুলেটে বিদ্ধ হন ২৫ বছর বয়সী লিপি। বন্দুক হামলায় আহতদের মধ্যে সবচেয়ে সংকটজনক অবস্থায় ছিলেন তিনি।

জানা গেছে, দু'দফা অস্ত্রোপচারের পর লিপির শরীর থেকে একটি বুলেট বের করেন চিকিৎসকরা। নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডেনও হাসপাতালে গিয়ে তার খোঁজ নেন। জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে থাকা লিপির চোখ খোলার খবরে থাকা স্বজনদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে দেশে। কটিয়াদী উপজেলা চেয়ারম্যান আব্দুল ওয়াহাব আইন উদ্দিন বলেন, মেয়েটির জ্ঞান ফিরায় খবরে আলস্নাহর শোকরিয়া আদায় করছি।

বিডি২৪লাইভ/এএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: