প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

পঞ্চম উপজেলা নির্বাচন

ভোট শুরুর আগেই কেন্দ্র দখল

২৪ মার্চ ২০১৯ , ০৮:৪৭:১৯

ছবি: ইন্টারনেট

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে তৃতীয় ধাপে সারা দেশের ২৫ জেলার মোট ১১৭ টি উপজেলায় ভোট গ্রহন শুরু হয়েছে। এদিকে ভোট শুরুর আগেই ঝালকাঠীর রাজাপুর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ-সমর্থিত প্রার্থীর সমর্থকরা স্বতন্ত্র প্রার্থীদের সমর্থকদের নির্বাচন কেন্দ্রের আশপাশের যেতে দিচ্ছেন না কেন্দ্র দখল করে রেখেছে বলে অভিযোগ পাওয়া গেছে। ভোট শুরুর আগেই তারা স্বতন্ত্র প্রার্থীর এজেন্টদের বের করে দিয়েছেন বলেও অভিযোগ উঠেছে।

রবিবার (২৪ মার্চ) সকাল সাড়ে ৭টার দিকে রাজাপুরের চৌকিদার বাড়ি স্কুল কেন্দ্রে ভাইস চেয়ারম্যান প্রার্থী ফখরুলের চশমা মার্কার এজেন্টদের বের করে দেয় তালাচাবি মার্কার সমর্থকরা। কেন্দ্র দখলে নিয়েছে বলেও জানান স্বতন্ত্র প্রার্থী।

এসময় সেখানে ডেইলি স্টারের জেলা প্রতিনিধি জহির জুয়েল ছবি তুলতে গেলে তার উপর আক্রমণ করে দুর্র্বত্তরা। আইনশৃঙ্খলা বাহিনীর চোখের সামনেই এই ঘটনা ঘটে।

এদিকে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে রবিবার সারা দেশের ২৫টি জেলার মোট ১১৭টি উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, তৃতীয় ধাপে নির্বাচনের জন্য ১২৭ উপজেলার তফসিল ঘোষণা করা হয়েছিল। এর মধ্যে চট্টগ্রামের লোহাগাড়া ও কক্সবাজারের কুতুবদিয়া উপজেলার নির্বাচন আদালতের আদেশে স্থগিত করা হয়েছে। আর নরসিংদী সদর ও কক্সবাজার সদরের ভোট আগামীকালের পরিবর্তে ৩১ মার্চ চতুর্থ ধাপে গ্রহণ করা হবে। এ ছাড়া ছয়টি উপজেলার সবকটি পদের প্রার্থীরা বিনা ভোটে জয়ী হয়েছেন। ফলে ১১৭টি উপজেলায় ভোটগ্রহণ করা হবে।

শনিবার (২৩ মার্চ) বিকেলে আগারগাঁওয়ের নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ এসব কথা জানান। তিনি জানান, নির্বাচন শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে।

হেলালুদ্দীন আহমদ বলেন, যেখানেই আইনশৃঙ্খলাবাহিনী ও প্রশাসনিক কর্মকর্তাদের বিরুদ্ধে অভিযোগ পাচ্ছি ওই সব উপজেলা থেকে আমরা তাদের তাৎক্ষণিকভাবে প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছি। তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নিয়েছি। কোনো অভিযোগ প্রাথমিক তদন্তে সত্য প্রমাণিত হলে আমরা তাদের প্রত্যাহার করছি।

হেলালুদ্দীন আহমদ বলেন, আজকের তৃতীয় ধাপের নির্বাচনে মেহেরপুর, মানিকগঞ্জ, গোপালগঞ্জ ও রংপুর সদর মোট চারটি উপজেলায় ইভিএম ব্যবহার করা হবে।

বিডি২৪লাইভ/এসএএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: