প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

হোঁচট খেল ব্রাজিল

২৪ মার্চ ২০১৯ , ১১:০২:১৭

টানা ছয় ম্যাচ জিতে গত বছর শেষ করা ব্রাজিলের এ বছরের শুরুটা ভালো হলো না। ফিফা র‌্যাঙ্কিংয়ে ৭৬-এ থাকা পিছিয়ে থাকা পানামার বিপক্ষে এগিয়ে গিয়েও হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয়েছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের। ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে নেইমারবিহীন ব্রাজিলকে।

পর্তুগালের পোর্তোয় প্রীতি ম্যাচটিতে লুকাস পাকুয়েতার গোলে খাতা খুলেছিল ব্রাজিল। কিন্তু পানামার অ্যাডলফো ম্যাকাডোর গোল জয় নিয়ে মাঠ ছাড়তে দেয়নি।

রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ২-১ গোলে বেলজিয়ামের কাছে হারের পর ২০১৯ সালে টানা ছয় জয় ছিল ব্রাজিলের। লম্বা আন্তর্জাতিক বিরতির পর মাঠে ফিরে তাতে বিরতি পড়ল।

ম্যাচে যদিও ব্রাজিল খেলেছে ফেভারিটের মতোই। ফিলিপে কৌতিনহো, রবের্তো ফিরমিনোরা বেশকয়েকটি আক্রমণ জমান দর্শকরা নড়েচড়ে বসার আগেই। কিন্তু জাল খুঁজে পাননি। আর্থার মেলোও দারুণ একটি সুযোগ জালে নিতে পারেননি।

গোল পেতে আধাঘণ্টা অপেক্ষা করতে হয় তাতে। ৩২ মিনিটে আসে গোল। কাসেমিরোর ক্রসে পানামা বক্সের একটু বাইরে বল পেয়ে ভলিতে জাল খুঁজে নেন ১০ নম্বর জার্সি পরে নামা পাকুয়েতা। হলুদ জার্সিতে ২১ বছর বয়সী মিডফিল্ডারের এটি সূচনা গোল।

সমতা ফেরাতে মাত্র চার মিনিট সময় নেয় পানামা। ম্যাচের ৩৬ মিনিটে হেডে ব্রাজিলের জালে বল পাঠান ম্যাকাডো। দুদল বিরতিতে যায় সমতা নিয়ে।

প্রথমার্ধ শেষ হয় ১-১ গোলের সমতায়। তবে দ্বিতীয়ার্ধে হয়নি আর কোনও গোল। ব্রাজিল একের পর এক আক্রমণ চালিয়েও হয়েছে ব্যর্থ। ফলে টানা ছয় ম্যাচ পর প্রথমবার ড্রয়ের মুখ দেখতে হয় তিতের দলকে।

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: