প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

মিলাদ-মাহফিল নিয়ে বিদ্রুপ মন্তব্যের অভিযোগ, যা বললেন প্রতিমন্ত্রী

২৪ মার্চ ২০১৯ , ০২:১৯:০৮

ছবি: নিজস্ব

সম্প্রতি মিলাদ-মাহফিল নিয়ে বিদ্রুপ মন্তব্যের অভিযোগ ওঠেছে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ’র বিরুদ্ধে। এ বিষয়ে প্রতিমন্ত্রী বলেন, যারা এ ধরনের মিথ্যা অভিযোগ করছেন তারা বিভ্রান্তি ছড়াচ্ছেন। আমি এর নিন্দা জানাচ্ছি। আমি নিজ উদ্যোগেই মিলাদের আয়োজন করব। আমাকে হেয় করতেই কেউ কেউ মিথ্যা প্রচারণা চালাচ্ছে।

রোববার (২৪ মার্চ) দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

এসময় তিনি জানান, সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীদের নিবন্ধন কার্যক্রম চলছে। আগামী ২৮ মার্চ পর্যন্ত এ কার্যক্রম চলবে। সরকারি ব্যবস্থাপনায় ইতোমধ্যে নিবন্ধন সম্পন্ন হয়েছে ৬ হাজার ৫৭ জনের। অবশিষ্ট আছে ৭৫৯ জন। বেসরকারি ব্যবস্থাপনায় নিবন্ধন সম্পন্ন হয়েছে ৭৫ হাজার ৫২ জন এবং নিবন্ধনের জন্য ৪১ হাজার ৬৯৪ জন অবশিষ্ট আছে।

হজযাত্রীদের বাংলাদেশেই প্রি-এরাইভাল ইমিগ্রেশন কার্যক্রম সম্পন্ন করার উদ্দেশ্যে সৌদি আরবের একটি কারিগরি দল গত ২১শে মার্চ বাংলাদেশে এসে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সাথে বৈঠক করে দেশে ফিরে গেছেন বলে জানিয়ে তিনি বলেন, আগামী ৬ এপ্রিল এ বিষয়টি ঊর্ধ্বতন প্রতিনিধি দল বাংলাদেশে আসবে। আমরা আশা করছি এবারই ঢাকায় আমরা প্রি-এরাইভাল ইমিগ্রেশন কার্যক্রম চালু করতে পারব।

প্রতিমন্ত্রী বলেন, আমার নেতৃত্বে বাংলাদেশি একটি প্রতিনিধি দল সৌদি সরকারের আমন্ত্রণে দেশটিতে সফরকালে বাংলাদেশের বিমানবন্দরে ইমিগ্রেশনের ব্যবস্থা করতে সংশ্লিষ্টদের অনুরোধ জানাই। ওই অনুরোধে সাড়া দিচ্ছে সৌদি সরকার। আমরা তাদের বলেছি অন্যান্য দেশে প্রি-এরাইভাল ইমিগ্রেশনের ক্ষেত্রে বিভিন্ন বিমানবন্দর থাকে, ফলে সমস্যা হয়। কিন্তু আমাদের দেশে শুধুমাত্র ঢাকায় এই ব্যবস্থা করলেই হবে। কারণ সবাই ঢাকা থেকেই হজযাত্রা করে থাকে।

বিডি২৪লাইভ/এসএইচআর/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: