প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

উপজেলা পরিষদ নির্বাচন

১১৭ উপজেলায় ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

২৪ মার্চ ২০১৯ , ০৪:৩০:২৮

ফাইল ফটো

ভোট বর্জন, গোলাগুলি ও পুলিশ সদস্য গুলিবিদ্ধ, সহিংসতার ও নানান অনিয়মের অভিযোগের মধ্য দিয়ে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপের ভোটগ্রহণ শেষ। এখন চলছে গণনা।

রবিবার (২৪ মার্চ) সকাল ৮টা থেকে দেশের ১১৭ উপজেলায় এ ভোটগ্রহণ শুরু হয়। এটি বিরতিহীনভাবে চলে বিকেল ৪টা পর্যন্ত।

তৃতীয় ধাপের এ নির্বাচনে সংঘর্ষ, ভোট বর্জন, আগের রাতে সিল মারা ব্যালট দিয়ে বাক্স ভরিয়ে ফেলার ঘটনা ঘটেছে। আর এসব কারণে ঘটেছে ভোট স্থগিতের ঘটনাও।

এছাড়া বিভিন্ন ভোট কেন্দ্রে গোলাগুলি হয়েছে, আহত হয়েছেন ভোটাররা। আবার চট্টগ্রামের চন্দনাইশে ভোট জালিয়াতি রুখতে গিয়ে গুলিবিদ্ধ হয়েছেন পুলিশ কনস্টেবল।

আগের রাতে ব্যালট ভরিয়ে ফেলার অভিযোগে কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার ভোট গ্রহণই স্থগিত করে দেওয়া হয়েছে। ভোট জালিয়াতিতে যুক্ত থাকার দায়ে জেলার একজন এএসপি এবং ওসিকে প্রত্যাহারের ঘটনা ঘটেছে। একাধিক জায়গায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীরা ভোট বর্জন করেছেন।

এই ধাপে মোট ৩৩ জন চেয়ারম্যান, ৯ জন ভাইস চেয়ারম্যান ও ১৩ জন নারী ভাইস চেয়ারম্যানসহ মোট ৫৫ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

১১৭টি উপজেলায় এক হাজার ৩২৩ প্রার্থী ভোটের লড়াইয়ে নেমেছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৩৪০, ভাইস চেয়ারম্যান পদে ৫৮৪ এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ৩৯৯ জন।

এসব উপজেলায় মোট ভোটার এক কোটি ১৮ লাখ ৮৭ হাজার ৭৫১ জন। কেন্দ্র সংখ্যা ৯ হাজার ২৯৮টি। ভোটকক্ষ ৫৮ হাজার ৫২৪টি।

বিডি২৪লাইভ/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: