প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

প্রথম বাংলাদেশি হিসেবে ইডেনের ঘণ্টা বাজালেন সাকিব

২৪ মার্চ ২০১৯ , ০৫:২২:৪১

ছবি: ইন্টারনেট

কলকাতার ইডেন গার্ডেন্সে খেলা শুরুর আগে ঘণ্টা বাজানোর রীতি পুরোনো। এবার সেই ঐতিহ্যবাহী ঘণ্টায় বাড়ি পড়লো বাংলাদেশের সাকিব আল হাসানের হাত থেকে।

২০১৬ সাল থেকে ইডেন গার্ডেন্সে ঘণ্টা বাজানোর প্রচলন হয়। সেখানে প্রথম ঘণ্টার বাড়িটা রেখেছিলেন ভারতীয় কিংবদন্তি কপিল দেব। আজ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের সানরাইজার্স হায়দরাবাদ ও কলকাতা নাইট রাইডার্সের মধ্যকার ম্যাচেও ঘণ্টা বাজানো হয়। আজকে প্রথম বাংলাদেশি হিসেবে ইডেনের ঘণ্টা বাজল বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি দ্বাদশ আসরের দ্বিতীয় দিনে আজ মাঠে নেমেছে সাকিবের দল সানরাইজার্স হায়দরাবাদ। ইডেন গার্ডেনে তাদের প্রতিপক্ষ স্বাগতিক কলকাতা নাইট রাইডার্স। প্রথম ম্যাচেই মাঠে নেমেছেন সাকিব। শুধু মাঠেই নামেননি; রীতিমতো ঘণ্টা বাজিয়ে ম্যাচ শুরু করেছেন। বিশ্বসেরা অল-রাউন্ডারের আজ জন্মদিন; এই কারণেই তার হাতে ঘণ্টা বাজানোর দায়িত্ব তুলে বিরল সম্মান জানিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ এবং ইডেন গার্ডেন কর্তৃপক্ষ।

উল্লেখ্য, বিশ্বের তৃতীয় মাঠ হিসেবে বাংলাদেশের নয়নাভিরাম সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামেও ঘণ্টা স্থাপন করা হয়েছে। গত বছর জিম্বাবুয়ের বিপক্ষে ঘণ্টা বাজিয়ে এই মাঠের দেশের অষ্টম ভেন্যু হিসেবে সিলেটের টেস্ট অভিষেক হয়েছিল। সিলেট স্টেডিয়ামের এই ঘণ্টা প্রথম বাজিয়েছিলেন জাতীয় দলের সাবেক অধিনায়ক এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বর্তমান পরিচালক আকরাম খান।

বিডি২৪লাইভ/এআইআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: