প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

শাহজালালে ৩ কোটি টাকার স্বর্ণসহ চীনা নাগরিক আটক

২৪ মার্চ ২০১৯ , ০৫:৫৪:০০

ছবি: সংগৃহীত

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিপুল পরিমাণ স্বর্ণসহ এক চীনা নাগরিককে আটক করেছে ঢাকা কাস্টম হাউস। এসময় তার কাছ থেকে সাড়ে পাঁচ কেজিরও বেশি সোনা উদ্ধার করা হয়। রোববার সকালে সোনাসহ ওই ব্যক্তিকে আটক করা হয়।

রোববার (২৪ মার্চ) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা কাস্টমস হাউসের উপ কমিশনার অথেলো চৌধুরী।

তিনি জানান, ঢাকা কাস্টম হাউজের কাছে গোপন সংবাদ ছিল স্বর্ণের একটি চালান আসবে। ওই খবরের পরিপ্রেক্ষিতে নজরদারি বাড়ানো হয়। সকাল আটটায় দুবাই থেকে এমিরেটস এয়ারলাইন্সের (ফ্লাইট নম্বর-ইকে৫৮২) ফ্লাইটে ওই চীনা নাগরিককে বোর্ডিং ব্রিজ থেকে অনুসরণ করে গ্রিন চ্যানেল অতিক্রমের পরে তার কাছে শুল্ক-কর আরোপযোগ্য কোনো পণ্য থাকার বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি অস্বীকার করেন। এ সময় তার সঙ্গে থাকা লাগেজগুলো স্ক্যানে দেয়া হলে তার মধ্যে ধাতব পদার্থের ইমেজ পাওয়া যায় এবং ব্যাগ খুলে চার্জার লাইটের মধ্য থেকে স্বর্ণগুলো উদ্ধার করা হয়।

চার্জারের মধ্যে থাকা ব্যাটারি ভেঙে ১০ তোলা ওজনের মোট ৪৮টি স্বর্ণবার পাওয়া যায়। জব্দকৃত স্বর্ণের বাজার মূল্য আনুমানিক ২ কোটি ৭৯ লাখ টাকা।

আটক ব্যক্তি ও জব্দ স্বর্ণের ব্যাপারে দ্য কাস্টমস অ্যাক্ট, ১৯৬৯ ও স্পেশাল পাওয়ার অ্যাক্ট, ১৯৭৪ অনুযায়ী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

উল্লেখ্য, গত ১৩ মার্চ তারিখেও দুই চীনা নাগরিককে স্বর্ণ চোরাচালানের দায়ে বিমানবন্দর থানায় মামলাপূর্বক পুলিশের কাছে হস্তান্তর করে ঢাকা কাস্টমস হাউস।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: