সম্পাদনা: খায়রুল ইসলাম রাজিব

ডেস্ক এডিটর

দিল্লীর দারুণ সূচনা

২৫ মার্চ, ২০১৯ ০০:৫৮:৫৯

৩৫ বলে ৫৩ রান। ৫ চার ও ৩ ছক্কা। যেকোনো বিচারে দুর্দান্ত ইনিংস। ৩৭ বছর বয়সী যুবরাজ সিংয়ের ইনিংসটিকে তবু আজ শুধু ভালো বিশেষণেই সন্তুষ্ট হতে হবে। কারণ ম্যাচের প্রথম ভাগেই ঋষভ পন্ত নিশ্চিত করেছেন এ ম্যাচটা শুধু তাঁর। পন্তের তাণ্ডবের জবাবে যুবরাজের ৫৩ বড় কম হয়ে গেছে আজ। পন্তে চড়ে মুম্বাই ইন্ডিয়ানসকে ৩৭ রানে হারিয়েছে দিল্লি ক্যাপিটালস।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতে পৃত্থি শ’র উইকেট হারালেও দিল্লিকে বিপদে পড়তে দেননি শিখর ধাওয়ান আর স্রেয়াশ আয়ার। যদিও অধিনায়ক আয়ার আউট হয়ে যান ১৬ রান করে। এরপর কলিন ইনগ্রাম ৩২ বলে ৪৭ রানের ঝড় তুলে দিল্লির স্কোরকে এগিয়ে নেন।

৬ নম্বরে ব্যাট করতে নেমে মাত্র ২৭ বলে ৭৮ রান করে অপরাজিত থাকেন রিশাভ পান্ত। মাত্র ১৮ বলে হাফ সেঞ্চুরি পূরণ করেন রিশাভ। তার ইনিংস সাজানো ছিল ৭টি করে বাউন্ডারি এবং ছক্কায়। শেষ পর্যন্ত স্কোরবোর্ডে দিল্লি রান গিয়ে দাঁড়ায় ৬ উইকেট হারিয়ে ২১৩।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে দলীয় রান ৫০ পেরোবার আগেই মুম্বাই হারায় দুই ওপেনার অধিনায়ক রোহিত শর্মা ও কুইন্টন ডি কক এবং সূর্যকুমার যাদবকে। তবে বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করেন যুবরাজ সিং। কাইরন পোলার্ড ও ক্রুনাল পান্ডিয়া তাকে সঙ্গ দেওয়ার চেষ্টা করলেও জয় এনে দেওয়ার জন্য তা যথেষ্ট ছিল না। ডি ককের ২৭ রানের ইনিংসের পর পোলার্ডের ১৩ বলে ২১ ও ক্রুনালের ১৫ বলের ৩২ রানের ইনিংসই যুবরাজকে সাহস যোগাচ্ছিল।

তবে শেষদিকে ৫টি চার ও ৩টি ছক্কায় ৩৫ বলে ৫৩ রান করা যুবরাজ বিদায় নেওয়ার পর আর কোনো ব্যাটসম্যান জ্বলে উঠতে না পারায় হার নিয়েই স্বাগতিক দলকে মাঠ ছাড়তে হয়। ১৯.২ ওভারে ১৭৬ রানেই গুটিয়ে যায় মুম্বাই ইন্ডিয়ান্সের ইনিংস।

দিল্লীর পক্ষে ইশান্ত শর্মা ও কাগিসো রাবাদা দুটি করে উইকেট শিকার করেন।

বিডি২৪লাইভ/আরআই

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: