প্রিয় বান্ধবীর জন্য কাঁদলেন খালেদা জিয়া

প্রকাশিত: ২৫ মার্চ ২০১৯, ০৮:৪৫ এএম

দেশের বিশিষ্ট কণ্ঠশিল্পী শাহনাজ রহমতুল্লাহ শনিবার (২৩ মার্চ) দিবাগত রাত সাড়ে ১১টার দিকে মৃত্যুবরণ করেন। শাহনাজ রহমতুল্লাহ ছিলেন বেগম খালেদা জিয়ার ঘনিষ্ঠ বান্ধবীদের মধ্যে একজন।

বিএনপির দলীয় সঙ্গীত, ‘প্রথম বাংলাদেশ আমার শেষ বাংলাদেশ, জীবন বাংলাদেশ আমার মরণ বাংলাদেশ’ গানটি শাহনাজ রহমতুল্লাহর গাওয়া। ব্যক্তিগত জীবনেও তাদের দু’জনের ঘনিষ্ঠ বন্ধুত্ব ছিল। তৎকালীন প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বাড়িতে শাহনাজ রহমতুল্লাহর নিয়মিত যাতায়াত ছিল। শাহনাজ রহমতুল্লাহর স্বামী সেনাবাহিনীতে ছিলেন, সেই সূত্রে তাদের বন্ধুত্ব গড়ে উঠেছিল বলে জানা যায়।

রাতেই শাহনাজ রহমতুল্লাহর মৃত্যুর খবর পান কারাবাসে থাকা খালেদা জিয়া। এটা শুনেই তিনি কান্নায় ভেঙে পড়েন। 

কারাসূত্রে প্রাপ্ত খবরে জানা গেছে, খালেদা তার প্রিয় বান্ধবীর কথা স্মৃতিচারণ করে আবেগাপ্লুত হয়ে পড়েন।

২০০৭ সালে খালেদা জিয়া যখন জেল থেকে বঙ্গবন্ধু মেডিকেলে তার বড় ছেলে তারেক জিয়াকে দেখতে গিয়েছিলেন তখন তিনি কান্নায় ভেঙে পড়েছিলেন। সে কান্না দেশের মানুষ দেখেছিল। দ্বিতীয়বার তিনি কেঁদেছিলেন ২০১০ সালে যখন তার অবৈধ দখলে থাকা ক্যান্টনমেন্টের শহীদ মইনুল রোডের বাড়ি থেকে আদালতের নির্দেশে তাকে উচ্ছেদ করা হয়। তখন তিনি আকুল কান্নায় ভেঙে পড়েছিলেন। তৃতীয়বার তিনি কাঁদলেন তার প্রিয় বান্ধবী শাহনাজ রহমতুল্লাহর মৃত্যু সংবাদ শুনে।

বিডি২৪লাইভ/এএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: