প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

ডিএমপির উপ কমিশনার

জঙ্গি হামলার কোন আশঙ্কা নেই

২৫ মার্চ ২০১৯ , ০৫:৩১:০৯

ছবি: ইন্টারনেট

২৬শে মার্চ স্বাধীনতা দিবস উদযাপনকে সামনে রেখে রাজধানীতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। তবে জঙ্গি হামলার কোন আশঙ্কা নেই বলে জানিয়েছেন ডিএমপির উপ কমিশনার মাসুদুর রহমান।

আজ সোমবার (২৫ মার্চ) দুপুরে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের তিনি আজ এ কথা জানান।

তিনি আরও জানান, পুলিশের পক্ষ থেকে কোন রেড এলার্টের নির্দেশনা দেয়া হয়নি। বিভিন্ন দিবসকে কেন্দ্র করে বরাবরের মতই নিরাপত্তা জোরদার করা হয়েছে।

এদিকে, গত রাত থেকেই রাজধানীর বিভিন্ন স্থানে নিরাপত্তা তল্লাশি ও অতিরিক্ত আইন শৃঙ্খলা রক্ষা বাহিনী মোতায়েন করা হয়েছে।

২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবস। আর এই বিশেষ দিনকে কেন্দ্র করে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে রাজধানীজুড়ে নেওয়া হয়েছে নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা।

রাজধানীর গুলশান, বনানী, বারিধারার প্রত্যেকটি প্রবেশমুখে বসানো হয়েছে চেক পোস্ট। সন্দেহ হলেই তল্লাশি করা হচ্ছে যানবাহনকে। একই সঙ্গে বারিধারা ঢুকতে হলে দেখাতে হচ্ছে জাতীয় বা অফিস আইডি কার্ড।

নিরাপত্তা ব্যবস্থাকে স্বাগত জানিয়ে সাধারণ মানুষ বলছে, শুধু বিশেষ দিবস নয়, নাগরিক নিরাপত্তায় বছরের প্রতিটি দিনই এমন তৎপরতা আশা করেন তারা।ডিএমপি উপ-কমিশনার মাসুদুর রহমান বলেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে কোন ধরনের রেড এলার্ট বা সর্বোচ্চ সতর্কতা প্রদান করা হয়নি। কোন রকম হুমকির আশঙ্কা নেই, তবে আমরা সতর্ক রয়েছি। বিশেষ করে জাতীয় কোন দিবসে বা কোন ইভেন্টে স্বাভাবিকের চেয়ে আমরা নিরাপত্তা জোরদার করি। এ বিশেষ নিরাপত্তা ব্যবস্থা ২৬শে মার্চ রাত পর্যন্ত বহাল থাকবে।

বিডি২৪লাইভ/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: