শাহিনুর রহমান শাহিন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

পাঁচবিবিতে শিশু হত্যার বিচারের দাবিতে জাবিতে মানববন্ধন

২৫ মার্চ, ২০১৯ ১৯:৩১:০০

ছবি: প্রতিনিধি

জয়পুরহাটের পাঁচবিবিতে এক স্কুল ছাত্রকে হত্যার প্রতিবাদে জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

সোমবার (২৫ মার্চ) সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন মহাসড়কে ‘সচেতন শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়’ এর ব্যানারে এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘বিচারহীনতার সংস্কৃতির কারণে অপরাধীরা বারবার পার পেয়ে যাচ্ছে। একটি সভ্য দেশে এই সংস্কৃতি চলতে দেওয়া যায় না। অতিদ্রুত দোষীদের শাস্তির আওতায় আনতে হবে।’

মানববন্ধনে নিহত শিশু ছাত্র আব্দুর রহমানের বড় ভাই ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (আইআইটি) শিক্ষার্থী মমিনুল ইসলাম বলেন, ‘আমার ভাইয়ের কি অপরাধ ছিল, যে কারণে ঘাতকরা নিমর্মভাবে হত্যা করলো। আমি এই হত্যার বিচার চাই।’

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউট অব ইনফরমেশন টেকনোলজির (আইআইটি) অধ্যাপক ফজলুর রহমান পাটোয়ারী সংহতি প্রকাশ করে বলেন, শিশুটিকে যেভাবে হত্যা করা হয়েছে তা একজন সুস্থ মস্তিষ্কের মানুষ হিসাবে কোনভাবে মেনে নিতে পারছি না। এই হত্যাকান্ডের তীব্র নিন্দা জানাচ্ছি।

মানববন্ধনে বিভিন্ন বিভাগের প্রায় দুই শতাধিক শিক্ষক-শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, গত ১৫ মার্চ পাঁচবিবি উপজেলার কুসুম্বা ইউনিয়নের এক পরিত্যক্ত স্কুল ভবন হতে ধুরইল উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থী আব্দুর রহমানের গলাকাটা ও ক্ষতবিক্ষত মরদেহ উদ্ধার করা হয়।

এ ঘটনায় শিশুটির বাবা রেজাউল করিম বাদী হয়ে পাঁচবিবি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। তারপর থেকে এই হত্যাকান্ডের সাথে জড়িতদের বিচারের দাবি করে অাসছে পরিবার।

বিডি২৪লাইভ/এজে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: