এম,এ আহমদ আজাদ

নবীগঞ্জ(হবিগঞ্জ) প্রতিনিধি

‘নারীর চোখে বাংলাদেশ’

ভ্রমণ কন্যাদের নবীগঞ্জ ভ্রমণ

২৫ মার্চ, ২০১৯ ২০:০৬:০০

ছবি: প্রতিনিধি

‘নারীর চোখে বাংলাদেশ’শ্লোগান নিয়ে ভ্রমণকন্যা স্কুটিতে চেপে ঘুরে বেড়ালেন সারা দেশ আর জানান দিলেন নিজের স্বাধীন সত্তার অস্তিত্ব। স্কুটিতে চেপে সিলেটসহ ঐতিহ্যবাহী স্থানগুলো ঘুরে গেছেন ট্রাভেলেটস অব বাংলাদেশ ভ্রমণকন্যাদের একটি দল।

অষ্টম ধাপে সাত দিনব্যাপী সফরে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীর সঙ্গে বাংলাদেশ, মুক্তিযুদ্ধ, বাল্যবিয়ে, আত্মরক্ষা, খাদ্য ও পুষ্টি এবং বয়ঃসন্ধিকালীন স্বাস্থ্য নিয়ে মতবিনিময় করেছেন তারা। এর আগে ১৮ মার্চ ঢাকার কেন্দ্রীয় শহীদ মিনার থেকে কিশোরগঞ্জের উদ্দেশে যাত্রার মধ্য দিয়ে ট্রাভেলেটস অব বাংলাদেশ ভ্রমণকন্যা আয়োজিত ইভেন্ট, কর্ণফুলী প্রেজেন্টস্ ‘নারীর চোখে বাংলাদেশ’ এর অষ্টম ধাপের কর্মসূচির সূচনা হয়। সারাদেশের অংশ হিসেবে ভ্রমণকন্যাদের দলটি সোমবার (২৫ মার্চ ) সকালে হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার আউশকান্দি র.প উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ ক্যাম্পাসে শিক্ষার্থীদের নিয়ে মুক্তিযুদ্ধ, বাল্যবিয়ে, ইভটিজিং আত্মরক্ষা, খাদ্য ও পুষ্টি এবং বয়ঃসন্ধিকালীন স্বাস্থ্য নিয়ে মতবিনিময় করেন।

ভ্রমণকারী দলের নেতৃত্বে ছিলেন ‘ট্রাভেলেটস অব বাংলাদেশ’ ভ্রমণকন্যার অন্যতম প্রতিষ্ঠাতা ডা. সাকিয়া হক। উক্ত মতবিনিময় অনুষ্ঠানে অন্যানের উপস্থিত ছিলেন আউশকান্দি র.প উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের শিক্ষক ইকবাল বাহার তালুকদার, স্কুল এন্ড কলেজের গর্ভানিং বডির সদস্য ও দৈনিক সমকাল প্রতিনিধি এম এ আহমদ আজাদ, দৈনিক জালালাবাদ প্রতিনিধি শাহ সুলতান আহমেদ, দৈনিক আমার সংবাদ প্রতিনিধি এম মুজিবুর রহমান, লার্নিং পয়েন্ট স্কুলের চেয়ারম্যান কাজী আব্দুল বাসিত, চ্যানেল এস প্রতিনিধি বুলবুল আহমেদ, এনটিভি প্রতিনিধি মহিবুর রহমান চৌধুরী তছনু, দৈনিক বাংলাদেশ পোষ্ট প্রতিনিধি মিজানুর রহমান সোহেল, টিভি ওয়ান ইউকের হবিগঞ্জ প্রতিনিধি ছনি চৌধুরী, দৈনিক প্রভাকরের স্টাফ রিপোর্টার মোঃ আশরাফুল ইসলাম।

বিডি২৪লাইভ/এজে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: