এম. সুরুজ্জামান

শেরপুর প্রতিনিধি

নালিতাবাড়ীতে বিজয়ী হলেন যারা

২৫ মার্চ, ২০১৯ ২১:০৫:০০

ছবি: সংগৃহীত

শেরপুরের নালিতাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে (২৪ মার্চ) রবিবার চেয়ারম্যান পদে বিপুল ভোটের ব্যবধানে বিদ্রোহী প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোকছেদুর রহমান লেবু মোটরসাইকেল প্রতীকে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার প্রাপ্ত ভোট ৪৬ হাজার ৪৩৮।

নৌকা প্রতীক নিয়ে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আলহাজ্ব মোশারফ হোসেন ২৮ হাজার ৩৯ ভোট পেয়ে নিকটতম প্রতিদ্বন্দ্বি হয়েছেন। অপর দুই প্রার্থী জেলা আওয়ামী লীগ সদস্য সরকার গোলাম ফারুক আনারস প্রতীকে ১৯ হাজার ২শ ভোট এবং ফজলুর রহমান ঘোড়া প্রতীকে ৩৭৫ ভোট পেয়েছেন।

এছাড়াও ভাইস চেয়ারম্যান পদে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন ঢাকা উত্তর মহানগর যুব লীগের উপ-প্রচার সম্পাদক ও নালিতাবাড়ীর সন্তান আলহাজ্ব আমিনুল ইসলাম। চশমা প্রতীক নিয়ে তার প্রাপ্ত ভোট ৩৫ হাজার ৫৮। টিউবওয়েল প্রতীকে ১৮ হাজার ২শ ৪ ভোট পেয়ে তার নিকটতম প্রতিদ্বন্দ্বি হয়েছেন উপজেলা যুবলীগের সদস্য শেখ ফরিদ। এছাড়াও শহর আওয়ামী লীগের সহসভাপতি প্রিন্সিপাল মুনীরুজ্জামান উড়োজাহাজ প্রতীক নিয়ে পেয়েছেন ১২ হাজার ৭৫২ ভোট, উপজেলা জাতীয়পার্টির সাধারণ সম্পাদক সোহেল রানা মিঠু মাইক প্রতীকে পেয়েছেন ১২ হাজার ৩৭৩ ভোট, বঙ্গবন্ধু জাতীয় যুব পরিষদের সভাপতি আসাদুজ্জামান সোহেল তালা প্রতীকে পেয়েছেন ৭ হাজার ৫৬৮ ভোট এবং আব্দুল কাইয়ুম টিয়া পাখি প্রতীকে পেয়েছেন ৪ হাজার ৯৮১ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন জেলা পরিষদ সদস্য হাফিজুর রহমান খোকন এর সহধর্মীনি আশুরা বেগম। কলসি প্রতীক নিয়ে তার প্রাপ্ত ভোট ৫১ হাজার ৮৬৯ ভোট। ফুটবল প্রতীকে ২২ হাজার ৩৫৮ ভোট পেয়ে তার নিকটতম প্রতিদ্বন্দ্বি হয়েছেন মালা রানী সাহা। এছাড়াও হাঁস প্রতীকে ফাতেমা বেগম পেয়েছেন ১৬ হাজার ৫২৯ ভোট।

এ উপজেলায় একটি পৌরসভা ও ১২টি ইউনিয়নে মোট ৭২টি ভোট কেন্দ্র ও ৪৯৭টি ভোট কক্ষ। মোট ভোটার ১ লাখ ৯৭ হাজার ৬২৭ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৯৭ হাজার ৪১৪ জন ও মহিলা ভোটার ১ লাখ ২০৬ জন।

বিডি২৪লাইভ/এজে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: