প্রচ্ছদ / ক্যাম্পাস / বিস্তারিত

জাবিতে ‘মুক্তিসংগ্রাম সাংস্কৃতিক উৎসব’ শুরু

২৫ মার্চ ২০১৯ , ০৯:৪৩:০০

ছবি: প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে তিন দিনব্যাপী ‘মুক্তিসংগ্রাম সাংস্কৃতিক উৎসব’ শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের আয়োজনে এই উৎসব শুরু হয়।

উৎসবের প্রথম দিনে সোমবার ১৯৭১ সালের ২৫ মার্চ কালরাত্রিতে গণহত্যার উপর স্থিরচিত্র প্রদর্শনী ও আর্টক্যাম্পের আয়োজন করা হয়।

সোমবার (২৫ মার্চ) সকাল ১০টায় ছাত্র-শিক্ষক কেন্দ্র প্রাঙ্গণে ‘২৫ মার্চ গণহত্যা: স্থিরচিত্র প্রদর্শনী ও মুক্তিসংগ্রাম আর্টক্যাম্প’ উদ্বোধন করেন উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মো. নুরুল আলম।

উদ্বোধনী বক্তব্যে প্রো-উপাচার্য নুরুল আলম বলেন, মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শ সম্পর্কে বর্তমান প্রজন্মকে জানাতে মুক্তি সংগ্রাম ও সাংস্কৃতিক উৎসবের আয়োজন করা হয়েছে। 

উদ্বোধনী অনুষ্ঠানে একুশে পদকপ্রাপ্ত চিত্রশিল্পী অধ্যাপক জামাল আহমেদ এবং মুক্তিযোদ্ধা শিল্পী আবুল বারক আলভীকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

মুক্তিসংগ্রাম আর্টক্যাম্পে চিত্রশিল্পী অধ্যাপক জামাল আহমেদ এবং আবুল বারক আলভীসহ শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

উৎসবের আহবায়ক ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক অধ্যাপক বশির আহমেদের সভাপতিত্বে এ অনুষ্ঠানে সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. রাশেদা আখতার, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ, প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান’সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী উপস্থিত ছিলেন।  

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: