প্রচ্ছদ / অন্যান্য... / বিস্তারিত

এশিয়ান পেইন্টসের দেয়ালচিত্র মাধ্যমে স্বাধীনতার প্রকাশ

২৬ মার্চ ২০১৯ , ১২:৩৮:২৫

ছবি: সংগৃহীত

স্বাধীনতা দিবসকে সামনে রেখে ‘স্বাধীনতার দেয়াল’ শীর্ষক উদ্যোগ গ্রহণ করেছে এশিয়ান পেইন্টস। এ উদ্যোগের অংশ হিসেবে দেয়ালচিত্র করেছে প্রতিষ্ঠানটি। এ উদ্যোগের উদ্দেশ্য ছিলো, স্বাধীনতার চেতনাকে তুলে ধরা এবং রঙের মাধ্যমে এ চেতনা ও এ ধারণার বহি:প্রকাশ। 

এ উদ্যোগের অংশ হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় এবং ইউনিভার্সিটি অব ডেভলপমেন্ট অল্টারনেটিভের (ইউডা) ত্রিশের বেশি শিক্ষার্থী বনানীর বিমানবন্দর সড়ক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজিলাতুন্নেসা মুজিব হল ও ইস্কাটন জয়েন্ট রোডে দেয়ালচিত্র অঙ্কন করে।

এ উদ্যোগ নিয়ে এশিয়ান পেইন্টস বাংলাদেশের মহা ব্যবস্থাপক রিতেশ দোশী বলেন, শিল্পী ও শিল্পের সাথে সম্পৃক্ততার বাইরেও শিল্প সবার কাছে নিজেকে প্রকাশের মাধ্যম। কিছুক্ষেত্রে চিত্রকলা মানুষের মানুষরে আবেগ প্রকাশে এমনভাবে সহায়তা করে যা শব্দ বা অন্য কিছু দিয়ে করা যায় না। তাই, আমরা চেয়েছি, তরুণরা রঙের মাধ্যমে স্বাধীনতা নিয়ে ভাবুক ও চিন্তা করুক।’

তরুণরাই দেয়ালচিত্রগুলো অঙ্কন করেছে যা শিল্পীদের সাথে সাধারণ মানুষের যোগাযোগের সুযোগ তৈরির পাশাপাশি, তাদের দৃষ্টিভঙ্গি প্রকাশের সুযোগ তৈরি করেছে। তরুণ শিল্পীদের জন্য এ দেয়াল স্বাধীনতা ও আশার প্রতীক।

বিডি২৪লাইভ/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: