যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা দিবস পালিত

২৬ মার্চ, ২০১৯ ১৩:২১:৪১

হারুন-অর-রশীদ,
ফরিদপুর থেকে:

যথাযোগ্য মর্যাদায় ও নানা কর্মসূচির মধ্যে দিয়ে ফরিদপুরে ৪৯তম স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়। কর্মসূচির অংশ হিসাবে সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির শুভ সূচনা হয়।

মঙ্গলবার (২৬মার্চ) সকাল ৬.৪৫ টায় শহরের গোয়ালচামটে শহীদ স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ফরিদপুর সদর আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এমপি এর পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক ও আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

পরে জেলা প্রশাসক বেগম উম্মে সালমা তানজিয়া, পুলিশ সুপার মো. জাকির হোসেন খান, জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ লোকমান হোসেন মৃধা, জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. সুবল চন্দ্র সাহা, পৌর মেয়র মাহতাব আলী মেথু, সদর উপজেলা নির্বাহী প্রভাংশু সোম মহান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চৌধুরী বরকত ইবনে সালাম, জেলা যুবলীগের আহবায়ক এএসএম ফুয়াদ প্রমুখ।

এছাড়া জেলা আওয়ামী লীগ, ফরিদপুর প্রেসক্লাব, জেলা বিএনপি, শহর আওয়ামী লীগ, থানা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ, সরকারি রাজেন্দ্র কলেজ, সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজ, ফরিদপুর মেডিকেল কলেজ , সামাজিক সংগঠনসহ বিভিন্ন সরকারী বেসরকারী সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

পরে স্মৃতিফলক থেকে একটি স্বাধীনতা র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শেখ জামাল স্টেডিয়ামে অবস্থিত গণকবরে শ্রদ্ধা নিবেদন করে শেষ হয়।

এর আগে শহীদ স্মৃতিফলকে মহান স্বাধীনতা যুদ্ধে নিহত শহীদদের আত্মার শান্তি কামনা করে এক মিনিট নিরবতা পালন ও দোয়ার আয়োজন করা হয়।

বিডি২৪লাইভ/এআইআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: