প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

জাতীয় স্মৃতিসৌধে হানিফ

এদেশের যা কিছু অর্জন সব কিছুই আ’লীগের

২৬ মার্চ ২০১৯ , ০২:১২:০৭

ছবি: ইন্টারনেট

আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, এদেশের যা কিছু অর্জন সব কিছুই আওয়ামী লীগের। মহান মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী দল আওয়ামী লীগ এবং আওয়ামী লীগের হাত ধরেই এদেশের স্বাধীনতা এসেছে। কিন্ত পরিতাপের বিষয় হল, ৩০ লক্ষ শহীদ ও ২ লক্ষ মা বোনের ইজ্জতের বিনিময়ে অর্জিত স্বাধীনতাকে কখনও এরা (বিএনপি-জামায়াত) মেনে নিতে পারেনি। বিএনপি জামায়াতের অপপ্রচারের কারণেই এতোদিনেও ২৫ মার্চ গণহত্যা দিবসের আন্তর্জাতিক স্বীকৃতি মেলেনি বলে অভিযোগ করেন এই নেতা।

মঙ্গলবার (২৬ মার্চ) সকালে জাতীয় স্মৃতিসৌধে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা নিবেদনের পর তিনি সাংবাদিকদের কাছে বিএনপি জামায়তের বিরুদ্ধে এমন অভিযোগ করেন।

হানিফ বলেন, বিএনপি জামায়াত মুক্তিযুদ্ধের শহীদের সংখ্যা নিয়ে ইতোমধ্যে বিতর্কিত কথা বলেছে, এরা স্বাধীনতাকে মেনে নিতে পাচ্ছে না। এই স্বাধীনতা বিরোধী অপশক্তি যত দিন দেশে রাজনীতি করবে দেশের মানুষের ভাগ্য উন্নয় হবে না। বরং এই অপশক্তি (বিএনপি-জামায়াত) পরিকল্পিতভাবেই ২৫ মার্চের গণহত্যাকে বিতর্কিত করতে নানা প্রশ্ন তুলেছে। রাষ্ট্রের বিরুদ্ধে সর্বদা একযুগে কাজ করেছে এই অপশক্তি। ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার পর যারা ক্ষমতায় এসেছিলো তাদের নানান ষড়যন্ত্রের কারণেই আমরা এখন পর্যন্ত গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতি লাভ করতে পারিনি।

আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সম্পাদক জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার বিশ্বমঞ্চে জোরালো দাবি তুলেছে। তিনি আশা করেন শিগগিরই জাতিসংঘ ২৫ মার্চের গণহত্যার স্বীকৃতি দেবে।

বিডি২৪লাইভ/এসবি/এসএএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: