জাহিদুল ইসলাম

কুবি প্রতিনিধি

কুবিতে মহান স্বাধীনতা দিবসে মিনি ম্যারাথন

২৬ মার্চ, ২০১৯ ১৯:৪৩:০০

ছবি: প্রতিনিধি

মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) মিনি ম্যারাথন প্রতিযোগিতার আয়োজন করা হয়।

মঙ্গলবার (২৬ মার্চ) বিকালে অনুষ্ঠিত হওয়া ভিনধর্মী এই আয়োজনে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী।

এ প্রতিযোগিতাটি কুমিল্লার বিজয়পুর রেল ক্রসিং থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এসে শেষ হয়। যেখানে প্রতিযোগীদের প্রায় ১০ কিলোমিটার পথ অতিক্রম করতে হয়। এ প্রতিযোগীতায় সর্ব প্রথম এ পথ অতিক্রম করে বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের দশম ব্যাচের শিক্ষার্থী মোঃ জয়নাল উদ্দীন।

ম্যারাথন শেষে প্রথম আটজনের মধ্যে পুরস্কার বিতরণ করেন উপাচার্য। এ সময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. মোঃ শামিমুল ইসলাম, কলা ও মানবিক অনুষদের ডিন ড. জি. এম. মনিরুজ্জামান, প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন প্রমুখ।

এর আগে সকালে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করে বিশ্ববিদ্যালয় পরিবার। দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যরা শহিদ মিনারে ও বঙ্গবন্ধুর ভাস্কর্যে ফুল দিয়ে মুক্তিযোদ্ধা ও শহীদদের প্রতি শ্রদ্ধা জানায়।

সকালে কেন্দ্রীয় শহিদ মিনারে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, কর্মকর্তা পরিষদ, বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল গুলো, বিভিন্ন বিভাগ, সাংবাদিক সমিতি, শাখা ছাত্রলীগসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শহিদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়।

পরে বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। ভাস্কর্যে ফুল দেয়ার পর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী সংক্ষেপে স্বাধীনতা দিবসের তাৎপর্য আলোচনা করেন।

এ ছাড়াও স্বাধীনতা দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা, আবাসিক হলগুলোতে প্রীতিভোজ ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিডি২৪লাইভ/এজে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: