প্রধানমন্ত্রী বাকশাল নিয়ে ভাবছেন: ফখরুল

প্রকাশিত: ২৮ মার্চ ২০১৯, ১০:২০ পিএম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে দেশে আবারও একদলীয় শাসন ব্যবস্থা বাকশাল নিয়ে আসার কথা ভাবছেন। যা জনগণ মেনে নেবে না।

বৃহস্পতিবার (২৮ মার্চ) বিকেলে জাতীয় প্রেসক্লাবের ৩য় তলার কনফারেন্স লাউঞ্জে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। সভার আয়োজন করে কৃষক শ্রমিক জনতা লীগ।

মির্জা ফখরুল বলেন, আমাদের রাষ্ট্র ক্ষমতা যিনি (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) দখল করে বসে আছেন জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে, এটা খুব ভালোভাবে উপলব্ধি করতে পেরেছেন যে তিনি আর কোনোদিন কোনো নির্বাচনে জয়লাভ করতে পারবেন না। সেজন্য আবার ওই একদলীয় শাসন ব্যবস্থা বাকশাল নিয়ে আসার কথা ভাবছেন। এটা নিঃসন্দেহ এ দেশের জনগণের জন্য একটা আতঙ্কের সংবাদ। এদেশের মানুষ কখনো এক দলীয় শাসন মেনে নেবে না। এদেশের মানুষ কখনই এক ব্যক্তির শাসন মেনে নেবে না। দেশের মানুষ সব সময় প্রতিবাদ করেছেন, বিজয় ছিনিয়ে এনেছে।

তিনি আরও বলেন, আমাদের দুর্ভাগা যে যিনি (খালেদা জিয়া) সবচেয়ে বেশি গণতন্ত্রের জন্য সংগ্রাম করেছেন তিনি আজ কারাগারে। শুধু তাই নয় তিনি অসুস্থ। তার চিকিৎসার ব্যবস্থাও করা হচ্ছে না।

বিএনপি মহাসচিব বলেন, আসুন আমরা সবার আগে খালেদা জিয়ার মুক্তিকে তরান্বিত করি, তিনি গণতন্ত্রের প্রতিক। তিনি গণতন্ত্রের জন্য সংগ্রাম করেছেন লড়াই করেছেন। এখনো তিনি যে কারাভোগ করছেন সেটাও তার গণতান্ত্রিক সংগ্রাম। আসুন আজকের এই দিনে আমরা ঐক্যবদ্ধ হই, ঐক্যকে প্রসারিত করি। জনগণের বিজয় ছিনিয়ে নিয়ে আসি।

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীর সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন, গণফোরামের সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন, জে এস ডির সভাপতি আ স ম আব্দুর রব, নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মোহসিন মন্টু, নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী প্রমুখ।

বিডি২৪লাইভ/এমআই/এআইআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: