ছেলেদের জনপ্রিয় চুলের কাট

প্রকাশিত: ৩০ মার্চ ২০১৯, ১২:৫৭ এএম

বেশিরভাগ পুরুষই নিজের হেয়ার স্টাইল নিয়ে খুব বেশি সচেতন। বিশেষ করে তরুণরা, তারা নিজেদের চুলের কাটের মাধ্যমেই সবার থেকে একটু আলাদা থাকতে চায়।

হেয়ার স্টাইল শুধু সৌন্দর্যই বৃদ্ধি করে না। একজনের চরিত্র বিশ্লেষণ করতেও সাহায্য করে। এক এক ধরনের হেয়ার স্টাইলের পুরুষরা এক এক রকমের হয়ে থাকেন। হেয়ার স্টাইল দিয়ে চিনে নিন একজন পুরুষকে-

বাজ কাট: যে ছালেরা খুব বেশি খেলাপ্রিয় তাদের কাছে এই স্টাইলটি বেশ পরিচিত। বিশেষ করে খেলোয়াড় ও সৈনিকদের মধ্যে এই স্টাইলটি বেশি জনপ্রিয়। এই কাটে চুল ট্রিমার মেশিনে কাটাতে হয়। এই কাটে চুলের দৈর্ঘ্য খুব ছোট থাকে। মাত্র এক ইঞ্চির চার ভাগের এক ভাগ দৈর্ঘ্য হয় চুলের।

ক্ল্যাসিক কাট: ক্ল্যাসিক কাট চুলের কাটের বেশ পুরোনো একটি স্টাইল। ফর্মাল পোশাকের সঙ্গে এই স্টাইলটি সব চাইতে ভালো মানায়। এই স্টাইলে চুল একদিকে সিঁথি করে আঁচড়াতে হয়। চেহারায় মার্জিত একটা লুক এনে দেয়ার জন্য এই স্টাইলটি সব চাইতে ভালো।

স্পাইক কাট: চুলের দৈর্ঘ্য সবচেয়ে কম রেখে যে কাট দেওয়া হয় সেটিই ফেড কাট। এই স্টাইলের চুলের কাটে মাথার পেছনে এবং কানের ওপরে চুল প্রায় থাকে না। কানের ১ ইঞ্চি ওপর থেকে চুল বড় হওয়া শুরু করে। অপরদিকে মাথার পেছনে ওপরের অর্ধেক থেকে চুল হালকা বড় হতে থাকে। যারা অনেক বেশি ক্যাজুয়াল তাদের জন্য এ হেয়ার স্টাইল মানানসই।

ফেড কাট: ইদানিং এই কাটটি বেশ নজরে পড়ছে। চুলের দৈর্ঘ্য সবচেয়ে কম রেখে যে কাট দেওয়া হয় সেটিই ফেড কাট। এই স্টাইলের চুলের কাটে মাথার পেছনে এবং কানের ওপরে চুল প্রায় থাকে না। কানের ১ ইঞ্চি ওপর থেকে চুল বড় হওয়া শুরু করে। অপরদিকে মাথার পেছনে ওপরের অর্ধেক থেকে চুল হালকা বড় হতে থাকে। যারা অনেক বেশি ক্যাজুয়াল তাদের জন্য এ হেয়ার স্টাইল মানানসই।-সূত্র: ফ্যাশনবেয়ান্স।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: