সাইবার হেনস্তার শিকার অভিনেত্রী কুসুম শিকদার

প্রকাশিত: ৩০ মার্চ ২০১৯, ১১:০০ পিএম

ছোট ও বড় পর্দার জনপ্রিয় অভিনেত্রী কুসুম শিকদার অনেকদিন ধরেই আলোচনায় নেই। নাটক কিংবা সিনেমাতেও দেখা মিলছে না তার। মাঝখানে একটি মিউজিক ভিডিও করে বেশ সমালোচনার মুখে পড়েছিলেন তিনি। এরপর আর তাকে পর্দায় দেখা যায় নি।

আজ শনিবার (৩০ মার্চ) হঠাৎ তাকে দেখা গেল ঢাকা মেট্রোপলিটন পুলিশের সাইবার ক্রাইম ইউনিটে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি ছবি পোস্ট করে তিনি লিখেন, আজ সকাল থেকে একটা বাজে পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছিলাম। সাইবার বুলিং বা সাইবার হ্যারেইজমেন্ট আমাদের দেশে যেভাবে বেড়ে যাচ্ছে তা আজ নিজে ভিক্টিম হয়ে ডিএমপি এর সাইবার ইউনিটে গিয়ে দেখে আসলাম। যাই হোক কিছু ডেভিয়েটেড ছেলে বাজে কিছু প্রস্তাব নিয়ে আমার ফেইসবুক আইডি হ্যাক করার কথা বলে হুমকি দেয় এবং ব্ল্যাকমেইল করতে থাকে। ডিএমপি এর সাইবার ইউনিট অত্যন্ত দক্ষতার সাথে সব থ্রেট কে ডিফিউজ করে দিল এক ধরনের মোরাল পুলিশিং এর মাধ্যমে। আপাতত আমার আর ঝুঁকি না থাকলেও অন্যদের জন্য পরামর্শ হচ্ছে অবশ্যই সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেদের প্রোফাইল নিরাপদ করা। আমাদের দেশের পুলিশ আজ অনেক এগিয়েছে, সাইবার ইউনিটে আসুন, সেবা নিন। ধন্যবাদ সাইবার ক্রাইম ইউনিট!

তিনি আরও লিখেন, আর তোমরা যারা এই ভাবে সাইবার স্পেইস টা কলুষিত করছো, আমি মানছি তোমরা মেধাবী, তোমাদের মেধার স্মারক রাখো দেশ ও জাতি গঠনে, তবেই ডিজিটাল বাংলাদেশ গড়তে পারবো।

উল্লেখ্য, কুসুম শিকদার ২০০২ সালে লাক্স-আনন্দধারা ফটোজেনিক চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন। ২০১০ সালে গহীনে শব্দ দিয়ে বাংলা চলচ্চিত্রে অভিষেক হয় তার। তার দ্বিতীয় চলচ্চিত্র লাল টিপ-এর জন্য তিনি শ্রেষ্ঠ চলচ্চিত্র অভিনেত্রীর জন্য মেরিল-প্রথম আলো পুরস্কার লাভ করেন এবং তার অভিনীত পরবর্তী চলচ্চিত্র শঙ্খচিল-এর জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন।

বিডি২৪লাইভ/আইএন/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: