সাইবার দমন সচেতনতামূলক সেমিনার

প্রকাশিত: ৩১ মার্চ ২০১৯, ০৪:০০ এএম

মানিকগঞ্জে সাইবার অপরাধ সচেতনতা সেমিনার অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৩০ মার্চ) ন্যাশনাল পলিটেকনিক ইনস্টিটিউট (এনপিআই) মিলনায়তনে এ সেমিনারের আয়োজন করেছে সাইবার ক্রাইম অ্যাওয়ারনেস ফাউন্ডেশন।

দিনব্যাপী এই সেমিনারে অংশগ্রহণ করে এনপিআই এবং এনপিআই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ। সাইবার অপরাধ কী, কীভাবে হয় এবং কীভাবে এর প্রতিকার করা যায় সেসব বিষয়ে আলোচনা করেন সাইবার সিকিউরিটি প্রশিক্ষক ও গবেষক মেহেদী হাসান এবং কর্মসূচি সমন্বয়কারী আব্দুল্লাহ নাইম। পরে সেমিনারে অংশগ্রহণকারীদের মাঝে সনদ বিতরণ করা হয়।

তাদের হাতে সনদ তুলে দেন সাইবার ক্রাইম অ্যাওয়ারনেস ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি কাজী মুস্তাফিজ, এনপিআইয়ের পরিচালক প্রকৌশলী মো: ফারুক হোসেন, সুশাসনের জন্য নাগরিক (সুজন) জেলা কমিটির সহ-সভাপতি ও মানিকগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বিশ্বাস। মানুষের জন্য ফাউন্ডেশনের সহায়তায় ঢাকা, মানিকগঞ্জ ও নারায়নগঞ্জ জেলায় এই কার্যক্রম বাস্তবায়ন করছে সাইবার ক্রাইম অ্যাওয়ারনেস ফাউন্ডেশন।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: