প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

এমপি ও মন্ত্রীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা জানালেন হানিফ

৩১ মার্চ ২০১৯ , ০৩:৫৮:৩৪

ছবি: ইন্টারনেট

উপজেলা নির্বাচনে দলের মনোনীত প্রার্থীর বিরুদ্ধে যে সব এমপি ও মন্ত্রী অবস্থান নিয়েছেন তাদের তালিকা তৈরি করে সাংগঠনিক ব্যবস্থা নেয়ার হুঁশিয়া জানান আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব- উল আলম হানিফ।

রবিবার (৩১ মার্চ) ধানমন্ডিস্থ আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর বৈঠক শেষ তিনি সাংবাদিকদের এসব কথা জানান।

হানিফ বলেন, কেন্দ্র তৃণমূলের সব কিছু নজর রাখছেন। আগামী ৫ এপ্রিল দলের কার্যনির্বাহী সংসদের বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকেই দলের বিদ্রোহী এবং বিদ্রোহীদের পক্ষাবলম্বনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত হবে। আজকের বৈঠকে দলের আগামী সম্মেলনের প্রস্তুতি নিয়ে আলোচনা হয়েছে। প্রস্তুতি ও মুজিব বর্ষ পালনে গঠিত দলের আটটি টিমের খসড়া করা হয়েছে। এই সংসদের বৈঠকে সেগুলোর অনুমোদন পাওয়ার পর, প্রস্তুতির কার্যক্রম শুরু করা হবে।

অক্টোবরে আওয়মী লীগের কাউন্সিল অনুষ্ঠিত হবে জানিয়ে তিনি বলেন, কাউন্সিলের জন্য ৮ টি বিভাগে ৮ টি কমিটির খসড়া টিম করা হয়েছে। ৫ এপ্রিল কার্যনির্বাহী কমিটির সভায় এই টিমগুলোযাচাই বাছাই, সংযোজন-বিয়োজন করে চূড়ান্ত করা হবে।

বাকশাল নিয়ে সাংবাদিকদের কড়া এক প্রশ্নের জবাবে হানিফ বলেন, স্বাধীনতা পরবর্তী সময়ে জাতিকে ঐক্যবদ্ধ করতে বাকশাল গঠিত হয়েছিল এবং ঐতিহাসিক প্রয়োজনেই বঙ্গবন্ধু বাকশাল গঠন করেছিলেন। বিএনপির যে নেতারা বাকশাল নিয়ে বিশেদাগার করছেন, তাদের দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানও বাকশালের সদস্য হওয়ার আবেদন করেছিলেন। বাকশাল জাতিকে ঐক্যবদ্ধ করার একটি কনসেপ্ট ছিল।

এফ আর টাওয়ারে আগুন নিয়ন্ত্রণে ব্যর্থতা সম্পর্কে বিএনপির করা অভিযোগ সম্পূর্ণ মিথ্যাচার দাবি করে হানিফ বলেন, সরকার গত ১০ বছরে ফায়ার সার্ভিসের দ্বিগুন উন্নতি করেছে, ক্ষেত্রবিশেষে তিন গুন। এই অগ্নিকাণ্ডের পর আমাদের উদ্ধার কর্মীরা যে দক্ষ্য ভাবে উদ্ধার কাজ পরিচালনা করেছে ঘোটা জাতি যখন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন সে সময় আমরা দেখছি আমাদের দেশের একটি জনবিচ্ছিন্ন দলের নেতারা মিথ্যাচার করছেন যে, বর্তমান সরকার ফায়ার সার্ভিসের কোন উন্নয়ন করেনি। এটা পুরোপুরি মিথ্যাচার। বর্তমান সরকারের সময় ফায়ার স্টেশন ও জনবলদ্বিগুণের বেশি হয়েছে। নতুন অনেক সরঞ্জাম কেনা হয়েছে। ইতোমধ্যে ১৯৮টি ফায়ার সার্ভিস প্রকল্প চালু করা হয়েছে। যারা এই সরকারের আমলে ফায়ার সার্ভিসকে আধুনিকায়ন করা হয়নি বলে মিথ্যাচার করছে তাদের বিষয়ে আমার কিছু বলার নেই।

বিডি২৪লাইভ/এসবি/এসএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: