খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভালো

প্রকাশিত: ০২ এপ্রিল ২০১৯, ০৫:২২ পিএম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভালো বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. একেএম মাহবুবুল হক।

তিনি বলেন, গতকাল খালেদা জিয়াকে যে ওষুধগুলো দেয়া হয়েছিল সেগুলো খাচ্ছেন। গতকালের চেয়ে আজকে তার অবস্থা ভালো। নতুন করে তার শারীরিক কোন পরীক্ষা করা হয়নি। শুধু সুগার টেস্ট করা হয়েছে। এটা উনি নিজেই করেন।

আজ মঙ্গলবার (২ এপ্রিল) বেলা সোয়া ৩টায় বিএসএমএমইউতে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

এখন কি কি চিকিৎসা দেয়া হচ্ছে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মাহবুবুল হক বলেন, আসলে মেডিসিন কি দেয়া হচ্ছে, একটা একটা করে বলাটা কঠিন। গতকাল যে সমস্ত সমস্যা নিয়ে এসেছেন সব কিছুরই চিকিৎসা দেয়া হচ্ছে। গতকালের চেয়ে ইমপ্রুভমেন্ট হচ্ছে।

খালেদা জিয়ার শারীরিক সমস্যাগুলো বন্দি থাকার কারণে বেড়েছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, পরিবেশের কোন ইফেক্ট আছে কিনা উনার যে সমস্যাগুলো এগুলো অ্যানালাইসিস করা আমার জন্য আসলে কষ্টকর। প্রত্যেকটা রোগের বিশেষজ্ঞরা আলাদা আলাদা করে তার ব্যাপারটা বলতে পারতেন। এক কথায় এটা বলা ডিফিকাল্ট।

ডায়াবেটিসের বিষয়ে প্রশ্ন করলে মাহবুবুল হক বলেন, আগে যে ওষুধগুলো খেয়েছেন সেগুলোই এখনো খাচ্ছেন।

দল এবং পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছিল যে এর আগে যখন হসপিটালে এসেছিলেন তখন প্রপার চিকিৎসাটা পাননি খালেদা জিয়া এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আগের ব্যাপারটা আমি আসলে নিশ্চিত না। আমি দুই সপ্তাহ আগে এখানে এসেছি, সে ব্যাপারে ডিটেলস জানি না। না জেনে বলাটাও ঠিক হবে না। তবে গত কালকে আসার পরে এখন পর্যন্ত আমরা যেভাবে চিকিৎসা দেয়া শুরু করেছি আমার মনে হয় উনি স্যাটিস্ফাইড।

এবারে চিকিৎসাটা ভালো হচ্ছে। চিকিৎসায় খালেদা জিয়া অনেক খুশি বলেন মাহবুবুল হক।

খালেদা জিয়ার কত দিন এখানে থাকা লাগতে পারে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা বলা কঠিন চিকিৎসা হচ্ছে চিকিৎসার একটা পর্যায়ে উন্নীত (খালেদা জিয়া) কম্ফোর্টেবল ফিল করলে হয়তো বলবেন যে আমার তো ভালো লাগছে এখানে থাকার কি দরকার অথবা আমাদের বোর্ড যদি মনে করেন এখানে থাকার প্রয়োজন নেই। সেটা আসলে হিসাব করে বলা টা কষ্ট কর। খালেদা জিয়া দুই হাত নাড়িয়ে কথা বলছেন। এতে সমস্যা হচ্ছে না বলেন মাহবুবুল হক।

বিডি২৪লাইভ/এসবি/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: