প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

আফগান নির্বাচকদের ধুয়ে দিচ্ছেন ক্রিকেটাররা

৫ এপ্রিল ২০১৯ , ১০:৫৪:৫৩

আফগানিস্তান জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক আসগর আফগানকে নেতৃত্ব থেকে সরিয়ে দেয়া হয়েছে। দলে সব ফরম্যাটে করা হয়েছে আলাদা আলাদা অধিনায়ক। শুক্রবার আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) এক বার্তায় নতুন নেতৃত্বের বিষয়টি প্রকাশ করে।

ওয়ানডেতে আফগানিস্তানের নতুন অধিনায়ক গুলবাদিন নায়েব, টি-টোয়েন্টিতে রশিদ খান এবং টেস্টে দায়িত্ব পেয়েছেন রহমত শাহ। আর ওয়ানডেতে সহ-অধিনায়ক করা হয়েছে রশিদ খানকে, টি-টোয়েন্টিতে শফিকুল্লাহ শফিক এবং টেস্টে হাসমতউল্লাহ শহীদিকে।

২৮ বছর বয়সী নায়েবই আসন্ন বিশ্বকাপে আফগানিস্তান দলকে নেতৃত্ব দেবেন। অথচ বড় মঞ্চে তো দূরের কথা, জাতীয় দলকে নেতৃত্ব দেয়ার অভিজ্ঞতাই নেই তার। নতুন অধিনায়কদের মধ্যে কেবল রশিদ খান এর আগে দলকে নেতৃত্ব দিয়েছেন, সেটাও মাত্র ৪ ওয়ানডেতে।

২০১৫ সালের এপ্রিলে মোহাম্মদ নবীর কাছ থেকে তিন ফরমেটের অধিনায়কত্ব বুঝে পেয়েছিলেন আসঘর। তার অধীনে আফগানিস্তান ৩১টি ওয়ানডে জেতে, ৪৬ টি-টোয়েন্টির মধ্যে জয় পায় ৩৭টিতেই। এমনকি চলতি বছর আয়ারল্যান্ডের দেশের ঐতিহাসিক টেস্ট জয়েও অধিনায়ক ছিলেন আসঘর।

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের এমন যুগোপযোগী সিদ্ধান্ত যে সমালোচনা সইতে হবে সেটা হয়তো ভাবেনি তারা। তিন অধিনায়কদের একজন রশিদ খানই বলছেন, এমন সিদ্ধান্ত মেনে নিতে পারছেন না!

মোহাম্মদ নবী টুইটে লিখেছেন, ‘দলের একজন সিনিয়র খেলোয়াড় সদস্য হিসেবে এবং আফগান ক্রিকেটের উত্থানের দর্শক হিসেবে আমার মনে হয় না বিশ্বকাপের ঠিক আগ মুহূর্ত অধিনায়ক পরিবর্তন করার উপযুক্ত সময়। আসগরের অধীনে দলটা দারুণ জমেছে এবং আমি ব্যক্তিগতভাবে মনে করি আমাদের নেতৃত্ব (বিশ্বকাপে) দেওয়ার জন্য ওই সঠিক মানুষ।’

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: