ঝরে গেল আরও একটি নক্ষত্র

প্রকাশিত: ০৬ এপ্রিল ২০১৯, ১০:৫৬ পিএম

আরেফিন সোহাগ: সর্বজন জ্ঞাত এবং মান্য ‘জন্ম নিলেই মানুষকে মরতে হবে’। এ প্রকৃতির অমোঘ নিয়ম। এর বাইরে যাওয়ার ক্ষমতা নেই মানুষের। এই কথাটি চিরসত্য হলেও কিছু মানুষের চলে যাওয়া মেনে নেয়া যায় না। মৃত্যুর পরও মানুষের মনে থেকে গিয়েছেন অনেক কৃর্তিমান ব্যক্তি।

শনিবার (৬ এপ্রিল) বাংলা চলচ্চিত্রের নক্ষত্র শক্তিমান অভিনেতা ও কমেডিয়ান ‘টেলি সামাদ’ ঝরে গেলেন। সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন তিনি। এই অভিনেতার না ফেরার দেশে চলে যাওয়া মেনে নিতে পারছে না চলচ্চিত্র পারিবার, সহকর্মীসহ সিনেমাপ্রেমী মানুষ।

১৯৪৫ সালের ৮ জানুয়ারি মুন্সিগঞ্জের নওগাঁও এলাকায় জন্মগ্রহণ করেন তিনি। ১৯৭৩ সালে ‘কার বউ’ ছবির মাধ্যমে চলচ্চিত্র জগতে পা রাখেন এই অভিনেতা। ৪০ বছরের ক্যারিয়ারে তিনি অভিনয় করেছেন ৬০০টি মতো ছবিতে। জায়গা করে নিয়েছেন কোটি দর্শকের হৃদয়ে।

এই শক্তিমান অভিনেতার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে বিডি২৪লাইভ ডটকম পরিবার। তার বিদেহি আত্মার মাগফিরাত কামনা করা হয়।

এর আগে, ২০১৮ সালের ১৮ অক্টোবর বাংলার নক্ষত্র থেকে হৃদরোগে আক্রান্ত হয়ে ঝরে গেছেন জনপ্রিয় কিংবদন্তী সঙ্গীতশিল্পী আইয়ুব বাচ্চু। শুধু বাংলাদেশ নয়, পশ্চিমবঙ্গের শিল্পীরাও স্তম্ভিত আইয়ুব বাচ্চুর আকস্মিক এই মৃত্যুর খবরে।

২০১৯ সালের ২২ জানুয়ারি আরও একটি নক্ষত্র বিদায় নেয় পৃথিবী থেকে। তিনি হলেন- বরেণ্য গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক মুক্তিযোদ্ধা আহমেদ ইমতিয়াজ বুলবুল। তার অকালে চলে যাওয়া সহকর্মীদের কেউ মেনে নিতে পারছেন না অনেকেই।

বিডি২৪লাইভ/এএস/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: