সম্পাদনা: মো: হৃদয় আলম

ডেস্ক এডিটর

আইপিএল থেকে সাকিবকে ফিরিয়ে আনছে বিসিবি

০৭ এপ্রিল, ২০১৯ ২৩:৫১:০০

দুয়ারে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ-২০১৯। বাংলাদেশ দলে কারা থাকছেন এ নিয়ে শুরু হয়েছে জল্পনা-কল্পনা। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, দল প্রায় চূড়ান্ত। এখন শুধু আনুষ্ঠানিক ঘোষণার পালা।

শনিবার (৬ এপ্রিল) সংবাদমাধ্যমের সাথে আলাপকালে সাকিবকে দেশে ফিরিয়ে এনে বিশ্বকাপের প্রস্তুতি ক্যাম্পের শুরু করার কথা বলেছেন পাপন।

তিনি জানান, ২০ এপ্রিলের মধ্যে সাকিবকে দেশে ফিরিয়ে এনে বিশ্বকাপের প্রস্তুতি ক্যাম্পের শুরু থেকেই যুক্ত রাখা হবে দলের সাথে।

ইনজুরির কারণে নিউজিল্যান্ড সফরে ছিলেন না সাকিব। সেরে উঠে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে আইপিএল খেলছেন। বিশ্বকাপের আগে তার টি-টোয়েন্টি ফরম্যাটে খেলা ভালোভাবে দেখছেন না বিসিবি বস। আবার সানরাইজার্সের ফরমেশনের কারণে একাদশে সুযোগও পাচ্ছেন না।

কলকাতা নাইট রাইডার্স কিংবা সানরাইজার্স হায়দরাবাদ- আইপিএলের বিগত আসরগুলোতে সাকিব আল হাসান যে দলের হয়েই খেলেছেন সেই দলেরই মধ্যমণি হয়ে ছিলেন। অথচ এবার যেন তার আইপিএলের কপালে সুসময় নেই। দল ইতিমধ্যে খেলেছে পাঁচটি ম্যাচ, সাকিব মাঠে নেমেছেন মাত্র একটিতে।

তাও প্রথম ম্যাচে মাঠে নেমে দলকে জেতাতে পারেননি তিনি। তার বোলিং থেকেই প্রতিপক্ষ বের করে নিয়ে যায় জয়। তারকা ও প্রতিভাবান বিদেশিতে ঠাসা সানরাইজার্স হায়দরাবাদের একাদশে সাকিব ব্রাত্যই থেকে যাচ্ছেন। এতে হচ্ছে না বিশ্বকাপের প্রস্তুতিও। আর তাই তাকে দেশে ফিরিয়ে আনার কথা ভাবছে বোর্ড।

ম্যাচ খেলতে না পাওয়ার কারণে সাকিবকে কী দেশে ফিরিয়ে আনা হবে? জবাবে পাপন বলেন, বিশ্বকাপের আগে তাকে টি-টোয়েন্টি খেলতে দিতে আমরা রাজি ছিলাম না। ম্যাচ প্র্যাকটিসের কথা বিবেচনা করেই আইপিএলে খেলার ছাড়পত্র দেয়া। এখন সে যদি ম্যাচই খেলতে না পায় তাহলে সেখানে রেখে লাভ কী? জাতীয় দলের ক্যাম্প শুরু হলে ওকে দেশে ফিরিয়ে আনা হবে।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: