প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

রাজস্থানের বিপক্ষে দাপুটে জয়ে শীর্ষে কলকাতা

৮ এপ্রিল ২০১৯ , ০৮:২৪:২৫

আন্দ্রে রাসেল নামক এক দানবের ব্যাটিং তাণ্ডবে চলতি মৌসুমে খুব একটা আলোচনায় আসতে পারেননি কলকাতা নাইট রাইডার্সের অন্যান্য ব্যাটসম্যানরা। অবশেষে পঞ্চম ম্যাচে এসে রাসেল ঝড়বিহীন এক জয় পেয়েছে কলকাতা।

যেখানে জয়ের নায়ক দুই ওপেনার ক্রিস লিন এবং সুনিল নারিন। এই দুই বিধ্বংসী ব্যাটসম্যানের ঝড়ো ব্যাটে রাজস্থান রয়্যালসকে পাত্তাই দেয়নি কলকাতা। রাজস্থানের মাঠ থেকে ৮ উইকেটের বড় ব্যবধানের জয় নিয়েই ফিরছে বলিউড তারকা শাহরুখ খানের দল।

১৪০ রানের টার্গেটে ব্যাটিং করতে নেমে  ক্রিস লিন ও নারাইন ব্যাটে চলে সুনামি ঝড়। ৮.৩ ওভারে ৯১ রানের জুটি গড়েন তারা। তবে ৩ রানের জন্য হাফ সেঞ্চুরি মিস করে শ্রেয়াস গোপালের বলে স্টিভেন স্মিথকে ক্যাচ দেন নারাইন। ২৫ বলে ছয়টি চার ও তিনটি ছক্কায় ৪৭ রান করেন তিনি।

এরপর আইপিএল ক্যারিয়ারের সপ্তম হাফ সেঞ্চুরির দেখা পান ক্রিস লিন। ৩২ বলে ৬ চার ও ৩ ছক্কায় ৫০ করে গোপালের বলে আউট হন লিন। শেষ দিকে রবিন উথাপ্পা (২৬) ও শুবমান গিলের (৬) অপরাজিত ব্যাটিংয়ে বড় জয় নিয়ে মাঠ সফরকারীরা।

এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই অধিনায়ক আজিনকা রাহানের উইকেট হারায় রাজস্থান। তবে দ্বিতীয় উইকেট জুটিতে ৭২ রান তোলেন জস বাটলার ও স্টিভেন স্মিথ।

বাটলার ৩৪ বলে ৩৭ করে বিদায় নিলেও হাফ সেঞ্চুরি তুলে নেন স্মিথ। তিনি শেষ পর্যন্ত ৫৯ বলে ৭৩ রানে অপরাজিত থাকেন। তার ইনিংসটিতে ছিল সাতটি চার ও একটি ছক্কার মার। তবে মন্থর ব্যাটিং করায় দলীয় ইনিংস বড় হয়নি স্বাগতিক দলটির। কলকাতা বোলারদের মধ্যে হ্যারি গার্নি সর্বোচ্চ দু’টি উইকেট পান। এছাড়া একটি উইকেট পান প্রসিধ ক্রিশনা।

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: