ছক্কা হাঁকিয়ে মাঠ কর্মীকে রক্তাক্ত করলেন লিটন!

০৮ এপ্রিল, ২০১৯ ১৪:৫২:৩৭

বাংলাদেশ জাতীয় দলের অন্যতম সমালোচিত, আলোচিত ওপেনার লিটন কুমার দাস। জাতীয় দলে রান খরায় থাকলেও ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) নিয়মিত রান পাচ্ছেন তিনি।

ডিপিএলের নবম রাউন্ডে শাইনপুকুর ক্রিকেট ক্লাবের বিপক্ষে তার ৮৪ রানের ঝড়ো ইনিংস ছিলো চোখে পরার মতো। তবে কি ইংল্যান্ড বিশ্বকাপের আগে নিজের ব্যাট কে ভালোভাবে ঝালিয়ে নিচ্ছেন তিনি?

তারই ধারাবাহিকতায় ডিপিএলের দশম রাউন্ডে সোমাবার (৮ এপ্রিল) বিকেএসপিতে মাঠে নামেন লিটন। শুরু থেকেই তার ব্যাট হাসতে শুরু করে কিন্তু এক অনাকাঙ্খিত ঘটনায় ইনিংসকে আর লম্বা করতে পারেননি জাতীয় দলের এই ওপেনার।

প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের বাঁহাতি স্পিনার মনির হোসেনের একটি বল ওভার বাউন্ডারি হাকান লিটন। তার এই ছক্কা হাঁকানো বলে আহত হয়েছেন জুয়েল নামের এক মাঠকর্মী।

ডিপ মিড উইকেট দিয়ে বল তীব্র গতিতে উড়ে যেতে থাকে বাউন্ডারির দিকে। বলটি সীমানার বাইরে থাকা ছাতার নিচে বসে থাকা মাঠকর্মী জুয়েলের ঠোঁটে গিয়ে আঘাত হানে।

এ ঘটনায় ব্যাট ফেলে দ্রুত আহত মাঠকর্মীর দিকে ছুটে যান লিটন। স্ট্রেচারে করে বিকেএসপি হাসপাতালে নেয়া হয় জুয়েলকে। খেলা সাময়িক বন্ধ থেকে আবার শুরু হয়। তবে নিজের হাঁকানো ছক্কায় একজন মাঠকর্মী আহত হবার ঘটনায় নাড়া দেয় লিটনের মন। খেলায় মনযোগ হারিয়ে ফেলেন।

সে ওভারের তৃতীয় বলে আবারও বড় শট খেলতে গিয়ে মিডঅনে দাঁড়ানো নাহিদুল ইসলামের হাতে ক্যাচ তুলে সাজঘরে ফেরেন লিটন।

লিটনের বলের আঘাতে থেতলে গেছে জুয়েলের ঠোঁটের বড় একটি অংশ। সেখানে সেলাই পড়েছে পাঁচটি। দাঁতও নড়বড়ে হয়ে গেছে কয়েকটি। বিকেএসপি হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে তাকে সাভারের জিরানী বাজারে ডেন্টিস্টের কাছে নেয়া হয়েছে।

তবে ঘটনাস্থলের অন্যান্যরা বলছেন, ভাগ্যিস জুয়েলের মাথায় লাগেনি বলটি। তাহলে গুরুতর কিছু ঘটে যেতে পারত। এটাই এখন লিটনের জন্য সান্তনা।

বিডি২৪লাইভ/আরআই

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: