বজ্রপাতে ৪ জনের মৃত্যু

০৯ এপ্রিল, ২০১৯ ১৫:৪৬:১৮

ছবি: প্রতীকী

সারাদেশে কয়েকদিন ধরে ঝড়ো বৃষ্টি এবং বৃষ্টিসহ বজ্রবৃষ্টি হচ্ছে। আবহাওয়া অধিদফতর সূত্র মতে, মঙ্গলবার (৯ এপ্রিল) রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় দমকা হাওয়াসহ বৃষ্টি, বজ্রবৃষ্টি, শিলাবৃষ্টি হয়েছে।

মঙ্গলবার সিলেটের ফেঞ্চুগঞ্জে বজ্রপাতে ৩ জন নিহত হয়েছেন বলে জানা গেছে। সেই সাথে সুনামগঞ্জের দুয়ারাবাজার নামকস্থানে বজ্রপাতে ১ জন নিহত হয়েছে বলে জানিয়েছে বিডি২৪লাইভের স্থানীয় প্রতিনিধি।

তাৎক্ষণিক ভাবে বজ্রপাতে নিহত ব্যক্তিদের নাম পরিচয় পাওয়া যায়নি।

২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকা হয়ে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা-ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে বিক্ষিপ্তভাবে কোথাও কোথাও শিলা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

উল্লখ্য, সোমবার ঢাকায় বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার, যা অস্থায়ী দমকা হাওয়াসহ ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বয়ে গেছে। সারা দিনে ঢাকায় ৫১ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এ ছাড়া বিভিন্ন জায়গায় শিলাবৃষ্টি পড়তে দেখা গেছে। সোমবার ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

বিডি২৪লাইভ/এএস

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: