প্রচ্ছদ / ক্যাম্পাস / বিস্তারিত

কুবিতে নানা আয়োজনে বর্ষবরণ

১৪ এপ্রিল ২০১৯ , ১১:২৪:১০

ছবি: প্রতিনিধি

নানা আয়োজনের মধ্য দিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) বাংলা নববর্ষ-১৪২৬ উদযাপিত হয়েছে। রবিবার (১৪ এপ্রিল) সকাল ১০টায় বাংলা নববর্ষের মূল আকর্ষণ ‘মঙ্গল শোভাযাত্রা’র শুভ উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুর।

আনন্দ শোভাযাত্রায় এছাড়াও উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. মো: শামিমুল ইসলাম, সাধারণ সম্পাদক কাজী ওমর সিদ্দিকী, সহ-সভাপতি মো: জিয়া উদ্দিন ও মেহেদী হাসান, কলা ও মানবিক অনুষদের ডিন ড. জি. এম. মনিরুজ্জামান, বৈশাখ উদযাপন কমিটি-১৪২৬ এর আহবায়ক মুহাম্মদ সোহরাব উদ্দীনসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ, কর্মকর্তাবৃন্দ, শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা, বিভিন্ন বিভাগের শিক্ষার্থীবৃন্দ, কর্মচারীবৃন্দ প্রমুখ।

শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শালবন বিহারের সামনে হয়ে বিশ্ববিদ্যালয়ের বৈশাখী চত্বরে গিয়ে শেষ হয়।

শোভাযাত্রায় মুখোশের পরিবর্তে বিভিন্ন প্রকারের প্রতিকৃতি ব্যবহার করা হয়। এছাড়া ককসিটে শিক্ষার্থীরা পেঁচা, ঢোল, পুতুল প্রভৃতির প্রতিকৃতিসহ বাংলার বিভিন্ন ঐতিহ্য ও বাংলার পুরোনো পত্রিকার প্রচ্ছদ ব্যানারে ফেস্টুনে তুলে ধরেন। 

শোভাযাত্রা শেষে বিশ্ববিদ্যালয়ের বৈশাখী চত্বরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের অংশগ্রহণে ও বিভাগ ভিত্তিক আয়োজনে নাচ, গান, কবিতা প্রভৃতি পরিবেশন করা হয়। বৈশাখী চত্বরে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা নানান খাবার ও শরবতসহ বৈশাখী বিভিন্ন পন্যের পসরা বসিয়ে তাদের নিজ নিজ স্টলগুলোকে সাজিয়ে তোলে। বাংলা বিভাগের ‘বাংলা ভাষা-সাহিত্য পরিষদ’র আয়োজনে ‘পান্তা-ভর্তা ভোজন’ ও ‘ফলাহার’ অনুষ্ঠিত হয়।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীদের মধ্যে বিভিন্ন ধরনের দেশীয় খেলাধুলার আয়োজন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বর্ষবরণ অনুষ্ঠানের দ্বিতীয় দিন সোমবার বিকালে বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠনগুলোর আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের এবারের বৈশাখী আয়োজনে সার্বিক সহযোগিতায় ছিল আকিজ প্লাস্টিকস। 

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: