ফিলিস্তিনিদের মসজিদকে নাইট ক্লাব বানাল ইসরাইল

প্রকাশিত: ১৫ এপ্রিল ২০১৯, ০৮:১০ পিএম

ঐতিহাসিক আল-আহমার মসজিদকে একটি পানশালা ও অনুষ্ঠান আয়োজনের স্থানে রূপান্তরিত করা হয়েছে। ইসরাইলি পৌরসভার সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে এমন একটি প্রতিষ্ঠান নাইট ক্লাবের ব্যবসা করতে মসজিদের এই রুপান্তর করেছে।

আল আহমার মসজিদের বদলে এর নাম রাখা হয়েছে খান আল আহমার। স্থানীয় একটি পত্রিকার উদ্ধৃতি দিয়ে এই খবর জানিয়েছে মিডল ইস্ট মনিটর।

প্রতিবেদনে বলা হয়, শহরের অন্যতম ঐতিহাসিক মসজিদটি ১৯৪৮ সালে দখল করে নিয়েছিল ইসরাইলিরা। প্রথমে ভবনটিকে একটি ইহুদি স্কুল বানানো হয়, পরে এটিকে লিকুদ দলের নির্বাচনী প্রচারণার কাজে ব্যবহার করা হয়। এরপর কিছুদিন এটি ছিল কাপড়ের গুদাম। অবশেষে এটিকে বানানো হয় একটি নাইট ক্লাব।

সাফেদ ও তিবিরিয়াসের ইসলামি বৃত্তিদানের সম্পাদক খাইর তাবারী বলেন, ইসরাইলের এমন কাজ নিয়ে তিনি নেজারত শাখার একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

তিনি বলেন, মসজিদের মালিকানার সব কাগজপত্র উপস্থাপন করা হয়েছে। এখন মসজিদ রক্ষার রুলের জন্য অপেক্ষা করা হচ্ছে।

সাফেদে এক সময় ১২ হাজার মুসলিম বসবাস করতেন। ১৯৪৮ সালে তাদেরকে জোর করে সেখান থেকে তাড়িয়ে দেয়া হয়। তাবারি জানান, মসজিদটিতে মুসলিমরা নামাজ পড়া ছাড়া অন্য সবাই সব কাজ করতে পারে।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: