সাড়া জাগিয়েছে ভিভো ভি-১৫ ও ভি-১৫ প্রো

১৬ এপ্রিল, ২০১৯ ০০:৫২:৩৮

ছবি: সংগৃহীত

দেশের বাজারে ভিভোর ৩২ মেগাপিক্সেল পপ আপ সেলফি ক্যামেরার স্মার্টফোন ভি১৫ এবং ভি১৫ প্রো প্রত্যাশার চেয়েও বেশি সাড়া জাগিয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

এতে বলা হয়, ৬ জিবি র‌্যামসমৃদ্ধ দুইটি ফোনেই রয়েছে কৃত্রিম বুদ্ধিমত্তার তিনটি রিয়ার ক্যামেরা। অন্ধকারে কিংবা চলমান অবস্থায় এগুলোর কর্মক্ষমতা মুগ্ধ করছে গ্রাহকদের।

অ্যান্ড্রয়েড সংস্করণ ফানটাচ ওএস ৯ চালিত ভি১৫ প্রোতে আছে ডুয়াল-ইঞ্জিন ফাস্ট চার্জিং প্রযুক্তিসহ ৩ হাজার ৭০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি, ১২৮ জিবি স্টোরেজ (রম) এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৭৫ এআইই অক্টা-কোর সিপিইউ প্রসেসর। ৬ দশমিক ৩৯ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লের ফোনটির রেজ্যুলেশন ২৩৪০x১০৮০ পিক্সেল। এটি এখন পর্যন্ত বাজারে থাকা একমাত্র নচফ্রি ফ্ল্যাগশিপ ফোন। এর তিনটি রিয়ার ক্যামেরা যথাক্রমে ৪৮, ৮ এবং ৫ মেগাপিক্সেলের। ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট দিয়ে ফোনটি আনলক করা যায়।

ভি১৫ ফোনটিতে রয়েছে দ্রুত রিচার্জযোগ্য ৪ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি, ৬৪ জিবি স্টোরেজ (রম) এবং ২ দশমিক ১ গিগাহার্টজ অক্টাকোর সিপিইউ প্রসেসর। ৬ দশমিক ৫৩ ইঞ্চির আল্ট্রা ফুলভিউ ডিসপ্লেবিশিষ্ট হ্যান্ডসেটটি পাওয়া যাচ্ছে নীল (টপেজ ব্লু) এবং লাল (গ্ল্যামার রেড) রঙে। এর স্ক্রিন রেজ্যুলেশন ১০৮০´২৩৪০ পিক্সেল। এর তিনটি রিয়ার ক্যামেরা যথাক্রমে ২৪, ৮ এবং ৫ মেগাপিক্সেলের। ফোনটির পেছনে থাকা ফিঙ্গারপ্রিন্ট দিয়ে আনলক করা যায়।

ভি১৫ প্রো ৩৯ হাজার ৯৯০ টাকায় এবং ভি১৫ ফোনটি ২৯ হাজার ৯৯০ টাকায় পাওয়া যাচ্ছে। উভয় ফোনেই ২৫৬ জিবি পর্যন্ত মাইক্রো এসডি কার্ড ব্যবহার করা যায়।

উল্লেখ্য, গত ফেব্রুয়ারির শেষ সপ্তাহে ভি১৫ প্রো এবং মার্চের তৃতীয় সপ্তাহে ভি১৫ বাজারে ছাড়ে কোম্পানিটি। এপ্রিলের শেষ নাগাদ যে পরিমাণ বিক্রির লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছিল তা এপ্রিলের প্রথম সপ্তাহেই পূরণ হয়ে গেছে।

বিডি২৪লাইভ/এমএম/এমআর

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: